ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পঞ্চগড়ে বেশি দামে তরমুজ বিক্রি, ২ ব্যবসায়ীকে জরিমানা

পঞ্চগড় সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ২৯ এপ্রিল ২০২১   আপডেট: ০৯:০৪, ২৯ এপ্রিল ২০২১
পঞ্চগড়ে বেশি দামে তরমুজ বিক্রি, ২ ব্যবসায়ীকে জরিমানা

প্রচণ্ড তাপদাহ এবং রোযাদারদের চাহিদাকে কেন্দ্র করে কেজি হিসেবে মৌসুমী ফল তরমুজ বেশি দামে বিক্রি করায় পঞ্চগড়ের দুই ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ এপ্রিল) পঞ্চগড় বাজারের ফলপট্টিতে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মণ এ অভিযান পরিচালনা করেন। এসময় তিনি দুই ব্যবসায়ীকে ৫০০ টাকা করে মোট এক হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, লকডাউন ও মাহে রমজানকে কেন্দ্র করে পঞ্চগড়ের কিছু ব্যবসায়ী ৬০-৯০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি করে আসছিলেন। পরে বাজার মনিটরিং করার সময় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয় এবং অধিক দামে তরমুজ বিক্রি না করতে তাদের সতর্ক করা হয়।

সরেজমিনে দেখা গেছে, ভ্রাম্যমাণ আদালতের উপস্থিত টের পেয়ে অনেক ব্যববসায়ী ৬০ টাকা থেকে ৫০ টাকা দরে তরমুজ বিক্রি শুরু করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা চলার পরও ৫০ -৬০ টাকা দরে তরমুজ বিক্রি হচ্ছে বলে অভিযোগ ক্রেতাদের।

এবিষয়ে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মণ জানান, পঞ্চগড় বাজারে অধিক দামে তরমুজ বিক্রি ও দোকানে মূল্য তালিকা না রাখার দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে অন্য ব্যবসায়ীদের অধিক দামে তরমুজ বিক্রি না করতে পরামর্শ দেয়া হয়েছে৷

আবু নাঈম/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়