Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৩ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

রাঙ্গুনিয়ায় ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২৯ এপ্রিল ২০২১   আপডেট: ১২:২৬, ২৯ এপ্রিল ২০২১
রাঙ্গুনিয়ায় ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের নির্দেশনায় তার নির্বাচনি এলাকা রাঙ্গুনিয়ায় ফসলের মাঠ থেকে ধান কেটে কৃষকের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ।

গত এক সপ্তাহ ধরে রাঙ্গুনিয়া উপজেলার পোমরা, চন্দ্রঘোনা, পদুয়াসহ বিভিন্ন ইউনিয়নে ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকদের পরামর্শ নিয়ে তাদের ক্ষেত থেকে ধান কেটে দেয়ার কার্যক্রম শুরু করে।

মাঠের ধান কাটা থেকে শুরু করে সেগুলো আঁটি বেঁধে কৃষকের বাড়ি পর্যন্ত পৌঁছে দেয়ার পুরো কাজটিই করে দিচ্ছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ বিষয়টি জানিয়েছেন। 
এমরুল করিম রাশেদ রাইজিংবিডিকে জানান, চলমান লকডাউনে শ্রমিক সংকটের কারণে কৃষকের মাঠের পাকা ধান ঘরে তুলতে যেনো কোনো ধরনের সমস্যা না হয়, সেজন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন মাননীয় মন্ত্রী। তথ্যমন্ত্রীর নির্দেশনায় রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে মাঠে নেমেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তীব্র রোদ, তাপদাহ উপেক্ষা করে রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ধান বহন করতে দেখা যাচ্ছে ছাত্রলীগ কর্মীদের।

রাঙ্গুনিয়া পোমরা ইউনিয়ন ছাত্রলীগ নেতা একে মামুন বলেন, ‘মাননীয় তথ্যমন্ত্রীর নির্দেশে আমরা কৃষকের পাশে দাঁড়িয়েছি। পুরো পোমরা ইউনিয়নের সকল ছাত্রলীগ নেতাকর্মী কৃষকের মাঠ থেকে ধান কাটা থেকে শুরু করে সেগুলো আঁটি বেঁধে কৃষকের বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার দায়িত্ব আমরা স্বপ্রণোদিত হয়ে করে দিচ্ছি।’

একে মামুন জানান, তীব্র রোদ, তাপদাহ এবং রোজা রেখেই ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠের ধান কাটছেন। কৃষকের ফসল ঘরে তোলা সমাপ্ত না হওয়া পর্যন্ত ছাত্রলীগ কৃষকের পাশে মাঠে থাকবে বলে জানান ছাত্রলীগের এই নেতা।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ