ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উখিয়ায় স্কুলশিক্ষকদের ওপর হামলা, ইউএনও’র গাড়ি ভাঙচুর

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ২ মে ২০২১   আপডেট: ২১:২৩, ২ মে ২০২১
উখিয়ায় স্কুলশিক্ষকদের ওপর হামলা, ইউএনও’র গাড়ি ভাঙচুর

কক্সবাজারের উখিয়া উপজেলার সোনারপাড়া উচ্চবিদ্যালয় মাঠে সরকারি ভবন নির্মাণকে কেন্দ্র করে একদল জনতা স্কুলশিক্ষক ও উপজেলা প্রশাসনের লোকজনের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় তিনজন স্কুলশিক্ষকসহ পাঁচজন আহত হয়েছেন।

রোববার (২ মে) বিকেলে এ ঘটনার সময় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ দুইজনকে আটক করেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, সোনারপাড়া উচ্চবিদ্যালয়ের মাঠে সরকারি ভবন নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারসহ স্কুলের শিক্ষকরা উপস্থিত হয়ে খুঁটি স্থাপনের সময় আবু ছৈয়দ ফজলী ও মোহাম্মদ হোসেনের নেতৃত্বে একদল জনতা হামলা চালায়৷ এতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন বড়ুয়া, সহকারী শিক্ষক বাবুল ও শামশুল আলম ভুলু গুরুতর আহত হন। তাদের উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে পৌঁছলে সংঘবদ্ধ জনতা দুই কর্মকর্তার গাড়িতে ইটপাটকেল ছোঁড়ে। তখন পুলিশ ফাঁকা টিয়ারশেল নিক্ষেপ করলে জনতা ছত্রভঙ্গ হয়ে যায়। ওই সময় স্থানীয় দেলোয়ার ও হাসিনা বেগম আহত হয়। তাদেরও উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে৷

পুলিশ এ ঘটনায় অভিযান চালিয়ে আবু ছৈয়দ ফজলী ও মো. কালু নামে দুইজনকে আটক করেছে।

এ বিষয়ে জানার জন্য উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনাস্থলে ব্যস্ত থাকায় কথা বলা সম্ভব হয়নি৷ পরে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান বলেন, ‘সোনারপাড়া উচ্চবিদ্যালয়ের খেলার মাঠে সরকারি ভবন নির্মাণকে কেন্দ্র করে শিক্ষকদের ওপর হামলা চালায় কিছু দুষ্কৃতকারী। খবর পেয়ে আমি এবং ইউএনও ঘটনাস্থলে গেলে তারা অতর্কিতভাবে আমাদের গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে আমার গাড়ির দুই পাশের গ্লাস এবং ইউএনওর গাড়ির সামনের ও পেছনের গ্লাস ভেঙে যায়।’ এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
 

রুবেল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়