ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পেকুয়ায় ৫ অস্ত্রসহ যুবক গ্রেপ্তার 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৪ মে ২০২১   আপডেট: ১৪:২০, ৪ মে ২০২১
পেকুয়ায় ৫ অস্ত্রসহ যুবক গ্রেপ্তার 

গ্রেপ্তারকৃত জাকির হোসেন

কক্সবাজারের পেকুয়া উপজেলায় পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ এক যুবককে গ্রেপ্তার  করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত জাকির হোসেন (৩৫) একজন অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক কারবারি।  

মঙ্গলবার (০৪ মে) দুপুরে এক মেইল বার্তায় এ তথ্য জানান কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

জাকির হোসেন পেকুয়া উপজেলার টৈইটং ইউনিয়নের কাটা পাহাড় গ্রামের কবির আহম্মেদের ছেলে। 

সহকারী পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, টৈইটং ইউনিয়নের বনকানন বাজার এলাকায় কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকশ দল সোমবার (৩ মে) রাতে অভিযানে যায়। র‌্যাব ঘটনাস্থলে পৌঁছালে একজন দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পরে তাকে ধরা হয়। 

তিনি বলেন, ধৃত মো. জাকির হোসেনকে পালানোর কারণ জিজ্ঞাসা করলে তার কথাবার্তা অসংগতিপূর্ণ ও আচরণ সন্দেহজনক মনে হলে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তিনি স্বীকার করেন- বনকানন বাজার হতে মধুখালীগামী রাস্তার পশ্চিম পাশে তার ব্যবসায়িক অফিসে দেশীয় তৈরি কিছু আগ্নেয়াস্ত্র ও গুলি রয়েছে। পরে সেখান থেকে দেশীয় তিনটি পাইপগান, দুটি এলজি, দুটি রামদা ও কার্তুজের চার রাউন্ড খোসা উদ্ধার করা হয়। 

সহকারী পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, মো. জাকির হোসেন দীর্ঘদিন দেশীয় অস্ত্র-গুলি সংগ্রহ করছে, যা নিজের কাছে রেখে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড ও মাদকের ব্যবসা করে আসছে। 

জাকির হোসেনকে কক্সবাজারের পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা। 
 

রুবেল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়