Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

দেড় বছর ধরে কারাবন্দি হাসিনা বেগমকে মুক্তির আদেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ৪ মে ২০২১   আপডেট: ১৫:০০, ৪ মে ২০২১
দেড় বছর ধরে কারাবন্দি হাসিনা বেগমকে মুক্তির আদেশ

কারাগাবন্দি আসামি হাসিনা (বামে) প্রকৃত সাজাপ্রাপ্ত আসামি হাসিনা (ডানে)

নামের মিল থাকায় পুলিশের ভুলে দীর্ঘ দেড় বছর ধরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মাদক মামলায় সাজা ভোগ করছিলেন টেকনাফের হাসিনা বেগম। তাকে কারামুক্তির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৪ মে) অতিরিক্ত মহানগর দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞা শুনানি শেষে হাসিনা বেগমকে মুক্তির আদেশ দেন।

এর আগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ তাদের প্রতিবেদনে হাসিনা বেগমের সঙ্গে প্রকৃত আসামির ছবির মিল না থাকার বিষয়টি নিশ্চিত করে প্রতিবেদন দাখিল করেন।

ভুল আসামি হাসিনা বেগম কারামুক্তির জন্য স্বপ্রণোদিত হয়ে এগিয়ে আসা তরুণ আইনজীবি অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ এ তথ্য নিশ্চিত করেছেন ।

মাদক মামলায় গ্রেপ্তার হয়ে ২০১৭ সালের ২৫ মার্চ কারাগারে যান হাসিনা আক্তার নামের এক আসামি। প্রায় ৯ মাসেরও বেশি সময় ধরে কারাবন্দি থাকার পর হাসিনা আক্তার জামিনে মুক্তি পেয়ে পালিয়ে যান। তার অনুপস্থিতিতে মাদক মামলায় তার ৬ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। দেড় বছর আগে হাসিনার আক্তারের স্থায়ী ঠিকানা অনুযায়ী টেকনাফের একই এলাকা থেকে টেকনাফ থানা পুলিশ গ্রেপ্তার করে হাসিনা বেগম (৪০) কে। কোন মামলার আসামি না হলেও এই ৩ সন্তানের জননীকে সাজাপ্রাপ্ত আসামি হাসিনা আক্তার বলে আদালতে উপস্থাপন করে পুলিশ। এর পর থেকেই হাসিনা বেগম চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে সাজা ভোগ করছিলেন। তার স্বজনরা দীর্ঘদিন ধরে আদালতে ছুটতে ছুটতেও কোন কুল কিনারা করতে পারেননি।

বিষয়টি চট্টগ্রাম মহানগর জজ আদালতের নজরে আনেন আইনজীবি অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ। গত রোববার আদালত আসামির ব্যাপারে প্রতিবেদন দিতে চট্টগ্রাম কারা কর্তৃপক্ষকে আদেশ দেন।

চট্টগ্রাম/রেজাউল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়