Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

গণপরিবহন চালুর প্রথম দিনে নারায়ণগঞ্জ মহাসড়কে যাহনবাহনের চাপ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ৬ মে ২০২১   আপডেট: ১৩:২৩, ৬ মে ২০২১
গণপরিবহন চালুর প্রথম দিনে নারায়ণগঞ্জ মহাসড়কে যাহনবাহনের চাপ বেড়েছে

গণপরিবহন চালু হওয়ার প্রথম দিনে নারায়ণগঞ্জে মহাসড়কে যাহনবাহনের চাপ বেড়েছে।

বৃহস্পতিবার (৬ মে) সকাল থেকে জেলা মহাসড়কের ১০টি চেক পয়েন্টে বসানো হয়েছে। এছাড়া, গণপরিবহনে স্বাস্থবিধি ও সরকারের দেওয়া নির্দেশনা মানা হচ্ছে কিনা তা তদারকি করছে পুলিশ।

মহাসড়কে দায়িত্বপালনকারী নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর ওমর ফারুক রাইজিংবিডিকে এই তথ‌্য নিশ্চিত করেছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, মহাসড়কে আন্তঃনগর গণপরিবহন না চললেও কাভার্টভ্যানসহ বিভিন্ন যানবাহনে করে মানুষ ঢাকায় প্রবেশ করছে। আর মহাসড়কে ভেঙ্গে ভেঙ্গে যাত্রীরা ঢাকা থেকে গ্রামের বাড়ি যাচ্ছে। আবার অনেকে ঢাকায় প্রবেশ করছে।

এক্ষেত্রে, যাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে দ্বিগুণ ভাড়া এমন অভিযোগ রয়েছে। এছাড়া, এসব যানবাহনে চালকরা স্বাস্থ্যবিধি মানছেন না। নির্দেশনা উপেক্ষা করে দ্বিগুণ ভাড়া নিয়েও গদাগাদি করে যাত্রী পাড়াপাড় করছেন বলেও অভিযোগ করছেন যাত্রীরা।

নারায়ণগঞ্জ থেকে নোয়াখালী যাবেন আনোয়ার হোসেন। তিনি অভিযোগ করে বলেন,  ‘নারায়ণগঞ্জ থেকে ঢাকায় গণপরিবহন বন্ধ রয়েছে। তবে শহর থেকে সাইনবোর্ড ও চিটাগাংরোড পর্যন্ত কিছু স্থানীয় গণপরিবহন চলাচল করছে। স্বাভাবিক সময়ে নোয়াখালি যেতে ২০০ টাকা লাগে। কিন্তু এখন এমন পরিস্থিতিতে আমার ৬শ-৭শ টাকা লাগবে। সেই সঙ্গে ভোগান্তি তো আছেই।’

যাত্রাবাড়ি থেকে সাইনবোর্ডের ভাড়া ১০ টাকা। কিন্তু বাসে দ্বিগুণ ভাড়া নেওয়া হচ্ছে বলে জানালেন ফজলুল হক নামে এক যাত্রী। ফজলুল হক জানান, বেশি ভাড়া নেওয়ার পরও বাসচালকরা করোনা স্বাস্থ‌্যবিধি মানছেন না। এছাড়া গাদাগাদি করে যাত্রী নিয়েছে প্রতিটি বাসে।

ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর ওমর জানান, গণপরিবহন চালু হওয়ার প্রথমদিনে পরিবহনের চাপ বেড়েছে। জেলার বাইরে যেন গণপরিবহন চলাচল করতে না পারে সে বিষয়ে তদারকি করা হচ্ছে। মহাসড়কে চকপোস্ট বসানো হয়েছে। আইন লঙনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

রাকিব/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়