Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৯ জুন ২০২১ ||  আষাঢ় ৫ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

শিমুলিয়ায় স্পিডবোট চলাচল বন্ধে কঠোর অবস্থানে নৌ পুলিশ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ৬ মে ২০২১  
শিমুলিয়ায় স্পিডবোট চলাচল বন্ধে কঠোর অবস্থানে নৌ পুলিশ

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পদ্মায় অবৈধভাবে স্পিডবোট চলাচল বন্ধে বৃহস্পতিবারও (৬ মে) কঠোর অবস্থান রয়েছে নৌ পুলিশ। 

এদিনও নৌ পুলিশের উদ্যোগে ঘাটের প্রবেশমুখে বাঁশ ও নদীর অংশে চারদিকে রশি, লাল কাপড় ও বয়া দিয়ে ব্যারিকেড দেওয়া হয়। এতে ঘাটে স্পিডবোট ও যাত্রী প্রবেশের কোনো সুযোগ আর থাকছে না।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন মাওয়া নৌপুলিশের ইনচার্জ সিরাজুল কবির।

তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মাওয়া নৌপুলিশ স্পিডবোটের শৃঙ্খলা রক্ষায় ঘাট এলাকায় সবসময় তৎপর ছিল। তবে মাদারীপুরের পদ্মায় দুর্ঘটনার বিষয়টি ঘটেছে। এ ঘটনার আর যেন পুনরাবৃত্তি না হয়, সেজন্য আমাদের অবস্থান বুধবার (৫ মে) থেকে আরও জোরালো করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে শিমুলিয়া ঘাটে বর্তমানে এক ডজন নৌপুলিশ সদস্য ডিউটিতে আছেন।

তিনি আরও জানান, আগামী ১৬ তারিখ পর্যন্ত যাতে কোনো ধরনের স্পিডবোট এবং ট্রলার চলাচল করতে না পারে সেজন্য পদ্মায় রশি, লাল কাপড় ও বয়া দিয়ে ব্যারিকেড দেওয়া হয়েছে। ঘাট এলাকা পুরোপুরি লকডাউনের আওতায় আনা হয়েছে। এছাড়া টহল ডিউটির পাশাপাশি ভ্রাম্যমাণ ডিউটিতেও আছেন নৌ পুলিশের সদস্যরা।

প্রসঙ্গত, করোনায় লকডাউনের কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকার নির্দেশনা চলছিল। তবে সে নিয়ম উপেক্ষা করেই পদ্মায় চলাচল করছিল এসব নৌযান। 

গত সোমবার (৩ মে) মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাটের কাছে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনায় একটি স্পিডবোটের ২৬ যাত্রী নিহত হন। ওই দুর্ঘটনার পর থেকে নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ।

রতন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়