ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাটুরিয়ায় চাপ নেই

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ৭ মে ২০২১   আপডেট: ১৭:৩৮, ৭ মে ২০২১
পাটুরিয়ায় চাপ নেই

রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট। ঈদের আর এক সপ্তাহ বাকি। তবে এরই মধ্যে অনেকে এই রুট দিয়ে বাড়িতে ফিরতে শুরু করেছেন। তবে এখন পর্যন্ত যানবাহন বা যাত্রীদের তেমন চাপ নেই বললেই চলে।

শুক্রবার (৭ মে) সকালের দিকে ঘাট এলাকায় ঘরমুখো মানুষের কিছুটা চাপ ছিল। সেই সঙ্গে ব্যক্তিগত ছোট গাড়ির চাপও ছিল।

সাধারণ যাত্রী ও যানবাহন পার করতে সকাল ৭ থেকে বেলা ১০টা পর্যন্ত এ নৌরুটে ১৬টি ফেরি চলাচল করেছে। সকাল ১০টার পর থেকে যাত্রী ও ছোট গাড়ির চাপ কমে যায়। সে কারণে এ নৌরুটে চলাচলকারী ফেরির সংখ্যা কমিয়ে আনা হয়। দুপুরের পর থেকে ৬টি ফেরিতে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।
 
শুক্রবার (৭ মে) দুপুর আড়াইটার দিকে বাংলাদেশ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

মো. সালাম হোসেন বলেন, ‘পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারের জন্য ১৬টি ফেরি রয়েছে। সকালের দিকে যাত্রী ও ছোট গাড়ি বেড়ে যাওয়ায় ১৬টি ফেরিই চলছিল। ছোট গাড়ি ও যাত্রী কমে যাওয়ায় এখন ৬টি ফেরি চলাচল করছে। যদি যাত্রী ও যানবাহনের চাপ বাড়ে তাহলে ফেরির সংখ্যা বাড়ানো হবে। পাটুরিয়া ট্রাক টার্মিনালে দুইশ’র মতো সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় আছে। এসব পণ্যবাহী ট্রাক সন্ধ্যার পর থেকে পারাপার করা হবে।’

চন্দন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়