Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

চিরনিদ্রায় শায়িত সাবেক সংসদ সদস্য দিলদার সেলিম

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ৭ মে ২০২১  
চিরনিদ্রায় শায়িত সাবেক সংসদ সদস্য দিলদার সেলিম

সিলেট-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিমের দাফন সম্পন্ন হয়েছে।

চার দফা জানাযা শেষে শুক্রবার (৭ মে) সন্ধ্যায় নিজ জন্মস্থান সিলেটের গোয়াইনঘাট উপজেলার রাধানগরে কবরে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

এর আগে বাদ জুমআ সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাহ জামে মসজিদে প্রথম, জৈন্তাপুরের হরিপুর মাদ্রাসা মাঠে দ্বিতীয় এবং একই উপজেলার সেন্ট্রেল জৈন্তা উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়।

 আসর নামাজের পর গোয়াইনঘাট উপজেলার রাধানগর উচ্চ বিদ্যালয় মাঠে চতুর্থ দফায় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। এরপরই রাধানগর কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। 

সবক’টি জানাযায় বিএনপি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ কয়েক সহস্রাধীক মানুষ অংশ নেন।

বুধবার (৫ মে) রাত পৌনে ১০টার দিকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দিলদার হোসেন সেলিম।

তার এক ছেলে এবং দুই মেয়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন। তারা আজ ভোরে সিলেট এসে পৌঁছান। তাদের আসার অপেক্ষায় জানাযা এবং দাফন একদিন বিলম্বে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন তার ভাগ্নে গোলাম মাজকুর পাভেল।

দিলদার হোসেন সেলিম ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-০৪ আসন থেকে চারদলীয় জোটের সমর্থন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

পরবর্তীতে ২০০৯ সালের নবম এবং ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনেও তিনি প্রার্থী হয়েছিলেন, তবে দুই নির্বাচনেই পরাজিত হন তিনি।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন মিলন জানান, দিলদার সেলিম দীর্ঘদিন ধরে নানা জটিল রোগে ভুগছিলেন। সম্প্রতি চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন তিনি। মঙ্গলবার (৪ মে) রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই পরদিন তার মৃত্যু হয়।

নোমান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়