ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নিষেধাজ্ঞার পরও শিমুলিয়া থেকে ছেড়েছে যাত্রীবোঝাই ফেরি

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৮ মে ২০২১   আপডেট: ১৪:৪৬, ৮ মে ২০২১

মাঝরাত থেকে ফেরি চলাচলে নিষেধাজ্ঞার পরেও মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে দক্ষিণবঙ্গের ঘরমুখী যাত্রীদের ঢল নেমেছে। অতিরিক্ত যাত্রীর চাপে হিমশিম খেতে হচ্ছে ঘাট কর্তৃপক্ষকে। এ অবস্থায় শিমুলিয়া ঘাট থেকে একটি ফেরি মাদারীপুরের শিবচর অভিমুখে ছাড়তে দেখা গেছে।

শনিবার (৮ মে) সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসির) ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

সাফায়েত আহমেদ জানান, ভোর থেকে বিভিন্ন যানবাহনে করে ঘাট এলাকায় জড়ো হতে থাকেন হাজার হাজার মানুষ। এরুপ অবস্থায় কুঞ্জলতা নামের একটি ফেরিতে লাশবাহী অ‌্যাম্বুলেন্স উঠতেই হাজার হাজার যাত্রী সেই ফেরিতে উঠে যায়। একপর্যায়ে বাধ্য হয়েই নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রীবোঝাই ফেরিটি বাংলাবাজারের উদ্দেশ্যে রওনা হয়।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিএ’র ট্রাফিক ব্যবস্থাপক সাহাদাৎ হোসেন জানান, বিধিনিষেধে কর্মস্থল ত্যাগ করার বিষয়ে সরকারিভাবে নিষেধাজ্ঞা  থাকলেও ঈদকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষের সকাল থেকেই শিমুলিয়া ঘাটে আসতে শুরু করে। সকালে যাত্রীদের অতিরিক্ত চাপের কারণে শিমুলিয়া পুলিশ ও বিআইডব্লিউটিএর পক্ষ থেকে বিভিন্নভাবে মাইকিং করে ঘাট ত্যগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

রতন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ