ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বের দীর্ঘতম আলপনা পরিদর্শনে এমপি উম্মে কুলসুম স্মৃতি

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ৮ মে ২০২১   আপডেট: ১৪:৪০, ৮ মে ২০২১
বিশ্বের দীর্ঘতম আলপনা পরিদর্শনে এমপি উম্মে কুলসুম স্মৃতি

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে পাবলিক ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) শিক্ষার্থীদের ১০ কিলোমিটার ব্যাপী আঁকা পৃথিবীর দীর্ঘতম আলপনা পরিদর্শন করেছেন গাইবান্ধা-৩ পলাশবাড়ি-সাদুল্লাপুর আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি ।

শনিবার (৮ মে) দুপুরে কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি গাইবান্ধায় আসেন । তিনি পুসাগ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে গাইবান্ধা-সাঘাটা সড়কের পুলিশ লাইন সংলগ্ন এলাকায় আলপনা পরিদর্শন করেন ।

এসময় তিনি পুসাগের শিক্ষার্থী ও সাধারণ মানুষের উদ্যেশ্যে বলেন, গাইবান্ধাকে বিশ্বের দরবারে তুলে ধরতে ও গ্রিনিজ বুকে নাম লেখাতে শিক্ষার্থীরা স্বল্প সময়ে ১০ কিলোমিটার আলপনা এঁকে প্রমাণ করেছে তারা পারে। এটা ছিলো তাদের চ্যালেঞ্জ ।

তিনি চ্যালেঞ্জে বিজয়ী শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, কাজের মাধ্যমে নিজেদের বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে ।

এসময় তার সঙ্গে ছিলেন গাইবান্ধা পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়শন অব পুসাগের সভাপতি হুসাইন মোহাম্মদ জীম, সহ-সভাপতি সিয়াম, সাধারণ সম্পাদক একে প্রামানিক পার্থসহ পুসাগের সদস্যরা।

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারি পাবলিক ইউনিভার্সিটি অব গাইবান্ধা (পুসাগ) এর উদ্যোগে গ্রিনিজ বুকে নাম লেখাতে গাইবান্ধা সাঘাটা সড়কে ১০ কিলোমিটার এলাকায় ২৪ ঘণ্টায় আলপনা আঁকার এ উদ্যোগ গ্রহণ করা হয় ।

সিদ্দিক আলম দয়াল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়