Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

ইফতারে সাজানো থালা না দেওয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ৯ মে ২০২১   আপডেট: ১০:০৯, ৯ মে ২০২১
ইফতারে সাজানো থালা না দেওয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ

সিলেটের ওসমানীনগর উপজেলায় ৭ মাসের এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে নির্যাতন করে হত্যার অভিযোগ উঠেছে।

রমজান উপলক্ষে মেয়ের বাড়িতে পাঠানো ইফতারে মেয়ের জামাইয়ের জন্য পৃথক সাজানো থালা না থাকা এবং ঈদ উপলক্ষে নতুন কাপড় না দেওয়ায় নির্যাতনে ওআ গৃহবধূকে হত‌্যা করা হয়েছে বলে স্বজনরা অভিযোগ করেছেন।

এ ঘটনার পর অভিযুক্ত গৃহবধুর স্বামী আরশ আলী এবং শাশুড়ি মিনারা বেগমকে আটক করেছে পুলিশ।

শনিবার (৮ মে) দুপুরে উপজেলার উসমানপুরের তাহিরপুর গ্রামে স্বামীর বাড়ি থেকে শরিফা বেগম (২১) নামের ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করে পুলিশ।

রাতে সিলেট জেলা পুলিশের ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।
শরিফার বাবার বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পুটিয়া গ্রামে।

শরিফার ভাই মিনার হোসেন সাংবাদিকদের জানান, প্রায় ৯ মাস আগে আরশ আলীর সাথে পারিবারিকভাবে শরিফার বিয়ে হয়। তবে বিয়ের পর থেকে যৌতুকসহ নানা অজুহাতে স্বামী ও শাশুড়ি তাকে নির্যাতন করতেন। সবশেষ রমজান উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় তার বাড়িতে ইফতার পাঠানো হলে ইফতারে স্বামীর জন্য পৃথক সাজানো থালা এবং ঈদের পোশাক না দেওয়াতে তাকে তারা মারধর করে।

মিনার হোসেন আরও জানান, এ বিষয় শরিফা মোবাইল ফোনে তাদের জানান। সেহরির সময় তারা শরিফার ফোন বন্ধ পান। এরপর সকালে নতুন পোষাক নিয়ে তার বাড়ির উদ্দেশ‌্যে রওয়ানা দিলে পথিমধ্যে খবর আসে তাদের বোন অসুস্থ। এর কিছুক্ষণের মধ্যেই শরিফা আত্মহত্যা করেছে বলে তাদের জানানো হয়। তিনি দাবি করেন, তার বোনকে হত্যা করা হয়েছে। এ হত্যার বিচারও চান তিনি।

ওসি শ্যামল বণিক জানান, নিহতের স্বজনদের অভিযোগের ভিত্তিতে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। প্রাথমিক সুরতহালে তার দেহে একাধিক আঘাতের চিহ্নও পাওয়া গেছে। এ ঘটনায় নিহতের স্বামী ও শাশুড়িকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তারা বর্তমানে থানা হাজতে রয়েছেন। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলাও প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

নোমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়