Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

পাটুরিয়ামুখী যাত্রী নিয়ন্ত্রণে মানিকগঞ্জে বিজিবি মোতায়েন

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ৯ মে ২০২১   আপডেট: ১৪:২৫, ৯ মে ২০২১

লকডাউনের মধ্যে ঈদে ঘরমুখো মানুষের চাপ নিয়ন্ত্রণে মানিকগঞ্জের প্রবেশ পথসহ শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

পাটুরিয়ামুখী যাত্রীদের অবাধ যাতায়াত নিয়ন্ত্রণ করতে মানিকগঞ্জের তিন পয়েন্টে জেলা প্রশাসনের সঙ্গে কাজ করছে বিজিবি’র পৃথক তিনটি টিম।

রোববার (৯ মে) সকাল ১০টায় দিকে জেলা প্রশাসক এস.এম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে সকাল ৯টা থেকে ১০ পর্যন্ত ঢাকা আরিচা মহাসড়কে ঘুরে দেখা গেছে, গোলড়া বাসস্ট্যান্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে বিজিবি টিম কাজ করছে। তারা বিভিন্ন গাড়ি চেক করে সেগুলোকে জরিমানাও করছেন। এদিকে জেলার প্রবেশদ্বার বারবাড়িযা স্থানে পাটুরিয়ামুখী যাত্রীদের দেখা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার সঙ্গে রাজধানীতে যোগাযোগের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। লকডাউনের মধ্যে ঈদে ঘরমুখো মানুষের চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দিনের বেলায় শুধুমাত্র অ‌্যাম্বুলেন্স পারাপারের কথা থাকলেও এর সঙ্গে নৌরুট পারাপার হচ্ছে ঘরমুখো যাত্রীরাও। ঘরমুখো এসব যাত্রীদের অবাধ যাতায়াত নিয়ন্ত্রণে ঘাট কর্তৃপক্ষকে বেগ পেতে হচ্ছে।  তাই ঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে। অ‌্যাম্বুলেন্সসহ জরুরি যানবাহন পারাপার করা হচ্ছে। এর জন্য ঘাট এলাকায় দুইটি ফেরি রাখা হয়েছে।  তবে যাত্রী পারাপার বন্ধ রয়েছে।

জেলা প্রশাসক এস.এম ফেরদৌস বলেন, রোববার সকাল থেকে মানিকগঞ্জের প্রবেশ পথ সিংগাইর উপজেলার ধল্ল্যা ব্রিজ এবং সাটুরিয়া উপজেলার বারবারিয়া ব্রিজ ও পাটুরিয়া ফেরিঘাট এলাকায় স্থানীয় প্রশাসনের পাশাপাশি বিজিবিও কাজ করছে। অ‌্যাম্বুলেন্স এবং জরুরি প্রয়োজনে বাইরে চলাচলের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে। প্রতিটি পয়েন্টে এক প্লাটুন করে বিজিবি রয়েছে বলেও জানান তিনি।

চন্দন/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়