Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

ছোট যানবাহনে বাড়ির পথে উত্তরবঙ্গের মানুষ  

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৯ মে ২০২১   আপডেট: ১৩:৩১, ৯ মে ২০২১
ছোট যানবাহনে বাড়ির পথে উত্তরবঙ্গের মানুষ  

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকা থেকে ছোট ছোট যানবাহনে করে উত্তরবঙ্গের মানুষ বাড়ি যাওয়ার চেষ্টা করছেন। অতিরিক্ত ভাড়া নিয়ে এসব যানবাহন যাত্রীদের উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় নিয়ে যাচ্ছেন।

রোববার (৯ মে) সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত চন্দ্রা ত্রিমোড় এলাকায় অবস্থান নিয়ে এসব চিত্র দেখা গেছে।

আলমগীর হোসেন পুরান ঢাকার একটি দোকানে কাজ করেন। তিনি জানান, অটোরিকশাতে করে তিনি নবাবগঞ্জ এসেছেন। এরপর নবাবগঞ্জ থেকে সিএনজিতে এসেছেন হেফায়েতপুর। এরপর হেমায়েতপুর থেকে লোকাল বাসে চন্দ্রা ত্রিমোড় এসেছেন। রোববার সকাল সাড়ে ৮টায় তিনি এখান থেকে তিনি একটি পিকআপে করে রওনা দেন নওগাঁর পত্নীতলা এলাকায়। পিকাআপে ভাড়া নিয়েছে ৮০০ টাকা।

ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের বিভিন্ন এলাকা হতে বিভিন্নভাবে চন্দ্রা  আসছেন উত্তরবঙ্গগামী মানুষ। এরপর তারা ছোট ছোট এমন গাড়িতে উত্তরবঙ্গের পথে রওনা হচ্ছেন।

বজলুর রহমান যাবেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর গ্রামে। তিনি বলেন, ‘ঈদে পরিবার পরিজন নিয়ে ঈদ করবো। তাই বাড়ি যাচ্ছি। বাড়ি যেতে না পারলে ঈদটাই মাটি হয়ে যাবে। তাই যেভাবেই হোক বাড়ি যেতে হবে।’

এদিকে, চন্দ্রা ত্রিমোড়ে অর্ধশতাধিক মোটরবাইক দেখা গেছে, যারা সবাই যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্যে যাচ্ছেন। তবে মোটরবাইকগুলোর অধিকাংশই যাচ্ছে সিরাজগঞ্জের কড্ডার মোড় পর্যন্ত। এর জন্য জনপ্রতি ৫০০ থেকে ৬০০ টাকা করে ভাড়া নিচ্ছেন।

চন্দ্রা ত্রিমোড়ে সেবা পরিবহনে যাত্রী উঠাচ্ছিলেন চালক ও তার সহযোগী। কিন্তু পুলিশ এসে গাড়িটি জব্দ করে স্থানীয় জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ মাঠে রেখে দেয়। ওই বাসের চালক পাবেল অভিযোগ করে বলেন, ‘কতো জায়গায় টাকা দিব? টাকার জন্য বাসটি আটকিয়ে রেখেছে। ঈদের সামনে পকেটে টাকা নাই তাই সকালে গাড়ি নিয়ে বের হয়েছিলাম। কিন্তু পুলিশ গাড়ি টাকার জন‌্য আটকে দিল।’

গাজীপুরের সালনা  (কোনাবাড়ি) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন, আরিচাঘাটে যানবাহন চলাচল বন্ধ থাকায় গত রাত থেকে চন্দ্রা এলাকা দিয়ে যানবাহন চলাচল বেশ বেড়েছে। তবে যানবাহন স্বাভাবিকভাবে চলছে।

রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়