Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

কোটি টাকা আত্মসাতের অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলে হিসাব কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৯ মে ২০২১   আপডেট: ১৩:৪৮, ৯ মে ২০২১
কোটি টাকা আত্মসাতের অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলে হিসাব কর্মকর্তা গ্রেপ্তার

চট্টগ্রামে রেলওয়ে পূর্বাঞ্চলে কর্মকর্তাদের বেতন ফান্ড থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ফয়সাল মাহমুদ (৩৫) নামে এক জুনিয়র হিসাব কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (এনআরবি)।

রোববার (৯ মে) সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলওয়ে পাহাড়তলী হিসাব শাখার ডেপুটি ফিনান্সিয়াল অ্যাডভাইজার মো. শাহজাহান।

মো. শাহজাহান জানান, ২০১২ সালে রেলওয়ে পূর্বাঞ্চলে যোগদানকারী জুনিয়র হিসাব কর্মকর্তা ফয়সাল মাহমুদ ২০২০ সাল থেকে নানা কৌশলে রেলওয়ে কর্মকর্তাদের ভেতর-ভাতার টাকা নিজের একাউন্টে সরিয়ে নেওয়ার তথ্য পাওয়া গেছে। মূলত বেতন ভাতা জমা হওয়ার রেলওয়ের নির্ধারিত ব্যাংক একাউন্টের পরিবর্তে নিজের ব্যাক্তিগত একাউন্ট নম্বর বসিয়ে এবং একই নামে একাধিকবার বেতন পোস্টিং দিয়ে বিপুল অংকের অর্থ আত্মসাৎ করতে থাকেন। ২০২০ সাল থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত সময়ে প্রতি মাসে লাখ লাখ টাকা সরিয়ে নিয়েছেন ফয়সাল মাহমুদ। এই অংক এক থেকে দেড় কোটি টাকা হতে পারে বলে ধারণা করছেন রেল কর্মকর্তারা। কম্পিউটার সফটওয়্যারে পোস্টিং দিতে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি আঁচ করতে পেরে গতকাল শনিবার রাতেই ফয়সাল মাহমুদকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ফয়সাল মাহমুদ গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ৫০ লাখ টাকা নিজের একাউন্টে সরিয়ে নেওয়ার সত্যতা স্বীকার করেছেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান অর্থ ও হিসাব অধিকর্তা কামরুন্নাহার জানান, বিপুল অংকের অর্থ আত্মসাতের ঘটনা আঁচ করতে পারার সঙ্গে সঙ্গে হিসাব কর্মকর্তা ফয়সাল মাহমুদকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। তার কাছ থেকে আত্মসাত করা অর্থ উদ্ধারের পাশাপাশি তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়