ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেনাপোল দিয়ে আসা ২৫৬৪ জন কোয়ারেন্টিনে 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ৯ মে ২০২১   আপডেট: ০৭:৫০, ১০ মে ২০২১
বেনাপোল দিয়ে আসা ২৫৬৪ জন কোয়ারেন্টিনে 

বেনাপোল স্থলবন্দর দিয়ে ২৬ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত ভারত থেকে আসা ২ হাজার ৫৬৪ জন বাংলাদেশিকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বর্তমানে তারা খুলনা, যশোর, সাতক্ষীরা, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরার বিভিন্ন হোটেল বা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে অবস্থান করছেন।

ভারত থেকে আসা বাংলাদেশিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন  নিশ্চিতকরণ ও গৃহীত কার্যক্রম বিষয়ে রোববার (০৯ মে) দুপুরে খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলনকক্ষে গণমাধ্যমকর্মীদের অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন।

ভারতে কোভিড-১৯ সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় বাংলাদেশ সরকার স্থলবন্দর দিয়ে যাত্রী আসা-যাওয়া বন্ধ করে দিয়েছে। তবে ভারতে আটকেপড়া বাংলাদেশিরা বিশেষ অনুমতি নিয়ে দেশে আসতে পারছেন। তাদের বাধ্যতামূলক ১৫ দিন কোয়ারেন্টিন থাকতে হচ্ছে।

সভায় জানানো হয়, ২ হাজার ৫৬৪ জনের মধ্যে যশোর জেলায় ১ হাজার ১৪০ জন, খুলনা জেলায় ৫২১ জন, নড়াইলে ৯৯ জন, ঝিনাইদহে ১৬৩ জন, সাতক্ষীরায় ৩৩০ জন এবং মাগুরা জেলায় ৫০ জন কোয়ারেন্টিনে রয়েছেন।

সভায় বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন বলেন, জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা সিভিল সার্জনের সহায়তায় কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের দেখাশোনা করা হচ্ছে।

তিনি বলেন, কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের মধ্যে যারা করোনা পজেটিভ হয়েছে, তাদের আলাদা ইউনিটে রাখা হয়েছে। কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের নিরাপত্তা নিশ্চিত করতে রোববার (৯ মে) থেকে কোয়ারেন্টিন সেন্টারে  বিজিবি মোতায়েন করা হয়েছে বলেও জানান বিভাগীয় কমিশনার।

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার সুবাস চন্দ্র সাহা, অতিরিক্ত ডিআইজি এ কে এম নাহিদুল ইসলাম, খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. রাশেদা সুলতানা, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন। 

নূরুজ্জামান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়