ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নরসিংদীতে হাসপাতাল থেকে নবজাতক চুরি

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ৯ মে ২০২১  
নরসিংদীতে হাসপাতাল থেকে নবজাতক চুরি

নরসিংদীতে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা দুই দিন বয়সী এক ছেলে শিশু চুরি হয়েছে। রোববার (০৯ মে) বেলা ১১টার দিকে নরসিংদী সদর হাসপাতাল থেকে শিশুটি চুরি হয়। 

চুরি হওয়া নবজাতক সদর উপজেলার চান্দেরপাড়া গ্রামের সুমাইয়া আক্তারের ছেলে। 

নরসিংদী সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান ও সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ আমিরুল হক শামীম চুরির তথ্য নিশ্চিত করেছেন।

চুরি হওয়া শিশুর পরিবার ও পুলিশ জানায়, দুই দিন আগে নরসিংদী সদর হাসপাতাল সংলগ্ন ক্লিনিকে সুমাইয়া আক্তারের সিজারিয়ান অস্ত্রোপচার হয়। এ সময় এক ছেলে নবজাতকের জন্ম হয়। পরে ঠান্ডাজনিত সমস্যা দেখা দেওয়ায় রোববার বেলা ১১টার দিকে ওই নবজাতককে চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালের দ্বিতীয় তলায় বহির্বিভাগে নিয়ে আসে নবজাতকের নানি পরিবানু। এ সময় হাসপাতালে রোগীর লম্বা লাইন থাকায় সিরিয়াল এগিয়ে আনার চেষ্টা করার জন্য নবজাতকের নানিকে পরামর্শ দেয় পাশে থাকা অজ্ঞাত এক নারী। এক পর্যায়ে নবজাতক নাতিকে অজ্ঞাত ওই নারীর কোলে দিয়ে সিরিয়ালের খবর নিতে সামনে এগিয়ে যায় পরিবানু। এই সুযোগে কয়েক মিনিটের মধ্যে নবজাতককে নিয়ে উধাও হয়ে যায় সেই নারী।

খবর পেয়ে নরসিংদী সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও সিসিটিভি ফুটেজ দেখে নবজাতক চুরিতে অভিযুক্ত ওই নারীকে চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছে। 

নবজাতকের নানী পরিবানু বলেন, ‘শিশুটিকে যদি না পাওয়া যায় তাহলে আমার মেয়ের সংসার টিকবে না। আমি নাতিকে ফিরে পেতে চাই।’ 

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ আমিরুল হক শামীম বলেন, সদর হাসপাতালে নবজাতক চুরির মতো ন্যক্কারজনক ঘটনা এই প্রথম। নবজাতককে উদ্ধার ও অভিযুক্ত ওই নারীকে চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য হাসপাতালের সিসিটিভির ফুটেজ পর্যবেক্ষণ করছে পুলিশ। হাসপাতালের পক্ষ থেকে পুলিশকে সহযোগিতা করা হচ্ছে। 
 

হানিফ/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়