Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১০ জিলক্বদ ১৪৪২

শিমুলিয়া ঘাটে যাত্রীর চাপ কমেছে

মুন্সীগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ১০ মে ২০২১  
শিমুলিয়া ঘাটে যাত্রীর চাপ কমেছে

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের চাপ কমে এসেছে। সোমবার (১০ মে) দুপুর ২টার দিকে ঘাটে কিছু সংখ্যক যাত্রী ছিল।

করোনা সংক্রমণরোধে বিভিন্ন বিধিনিষেধের মধ্যে ফেরি বন্ধ থাকলেও সকাল থেকে জরুরি লাশবাহী অ্যাম্বুলেন্স পারের তিনটি ফেরিতে ঘাটে আসা অধিকাংশ যাত্রী নদী পার হয়ে যায়। এতে দুপুরের দিকে যাত্রীর চাপ কমে আসে ঘাট এলাকায়।

তবে ঘাটে চার শতাধিক পণ্যবাহী যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

সরেজমিন শিমুলিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েসহ শিমুলিয়া ঘাটের বেশ কয়েকটি প্রবেশমুখে বিজিবি ও পুলিশের একাধিক চেকপোস্ট রয়েছে। কোনো ব্যক্তিগত গাড়ি ঘাটে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে এরমধ্যে যাত্রীরা পায়ে হেঁটে এসে জড়ো হতে থাকে ঘাটে। এতে সকালে শিমুলিয়া ২নং ও ৩নং ফেরিঘাটে যাত্রীদের ভিড় জমে। 

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহম্মেদ দুপুরে জানান, লাশবাহী অ্যাম্বুলেন্স পারের জন্য সকাল সাড়ে ৬টায় একটি ডাম্পফেরি, সকাল ১০টায় ফেরি যমুনা ও বেলা ১২টায় ফেরি শাহ পরাণ শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায়।   

সাফায়েত আহমেদ জানান, লাশবাহী অ্যাম্বুলেন্স পার করার জন্য ফেরি ঘাটে ভিড়লে যাত্রীরা উঠে পড়ে। এ অবস্থায় যাত্রীদের নিয়েই ফেরিগুলো বাংলাবাজারের দিকে ছেড়ে যায়৷ এরপর ঘাটে যাত্রীর চাপ কমে আসে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) হিলাল উদ্দিন জানান, শিমুলিয়া ঘাটে বর্তমানে চারশতাধিক পণ্যবাহী যান ও কিছু সংখ্যক যাত্রী রয়েছে। রাতে পণ্যবাহী যান পার করা হবে। 
 

রতন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়