Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

রাতে বৃষ্টি উপেক্ষা করে বাড়ি যাচ্ছে হাজারো মানুষ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ১০ মে ২০২১   আপডেট: ২৩:৫৩, ১০ মে ২০২১
রাতে বৃষ্টি উপেক্ষা করে বাড়ি যাচ্ছে হাজারো মানুষ

কর্দমাক্ত রাস্তা, ফোঁটা ফোঁটা বৃষ্টি পড়ছে তবুও থেমে নেই ঈদে বাড়ি ফেরা মানুষের ঢল। গাজীপুর বিভিন্ন অঞ্চল, ঢাকা এবং নারায়ণগঞ্জ হতে ভিড় জমিয়েছে উত্তরবঙ্গের প্রবেশপথ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রি-মোড়ে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার দূরপাল্লার এবং আন্তঃজেলা বাস চলাচল বন্ধ করেছে। আসন্ন ঈদের তিনদিনের ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি না দিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে। জনগণের প্রতি আহ্বান জানিয়েছে, কর্মস্থলে থেকে ঈদ উদযাপন করতে। কিন্তু অনেকে তা মানছে না।

সোমবার (১০ মে) রাত ৮টায় সরেজমিন চন্দ্রা ত্রি-মোড়ে দেখা যায় বিভিন্ন বয়সী নারী-পুরুষের ভিড়। উদ্দেশ্য যেকোনো উপায়ে বাড়ি ফেরা। গাড়ি না পেয়ে দাঁড়িয়ে আছে রাস্তার পাশে। যাত্রীদের বেশির ভাগ রাজশাহী আঞ্চলের।

তাদের বাড়ি ফেরার জন্য এখন পিকআপ ভ্যান, মিনি ট্রাক আর মোটরসাইকেলের ওপর ভরসা করতে হচ্ছে। মাঝেমধ্যে ছেড়ে যাচ্ছে দু’-একটা বাস। তিনগুণ ভাড়া দিয়ে তাতে উঠে পড়ছে যাত্রীরা। অনেক তরুণ হেঁটে রওনা দিচ্ছে সামনে গিয়ে কোনো যানবাহন পাওয়ার আশায়।

তৌহিদ আহমেদ (২৭) মাথায় পলিথিন বেঁধে হেঁটে চলেছেন। গন্তব্যের ঠিকানা জানতে চাইলে বললেন, আল্লার নামে রওনা দিলেন। পথে একটা ব্যবস্থা হবেই। তিনি যাবেন রাজশাহীর বিনোদপুরে।

রাজধানীর মালিবাগ থেকে এসেছেন মঞ্জু চৌধুরী। তার গন্তব্যও রাজশাহী। কোনো ট্রাকের অপেক্ষায় বসে আছেন। তিনি বললেন, ট্রাকে একবার উঠতে পারলে এক সময় ঠিকই পৌঁছে যাবেন।

এবারের ঈদে সরকারি ছুটি তিনদিন। এর সঙ্গে ছুটি না বাড়াতে সরকারের নির্দেশনা আছে। এরপরও ছুটি বাড়াতে গাজীপুরের বেশ কয়েকটি পোশাক কারখানায় আন্দোলন করেছে শ্রমিকরা। অনেক প্রতিষ্ঠান ছুটি বাড়িয়েছে। যার ফলে তারা বিকেল হতে ছুটছে গ্রামের বাড়ি।

গাজীপুর মহানগরের কাশিমপুর এলাকায় কাজ করেন আব্দুল বাশার। দুই সন্তান ও স্ত্রীকে সঙ্গে নিয়ে রওনা হয়েছেন। তার বাড়ি পাবনার সুজানগর উপজেলায়। কথা বলার মাঝেই পিকআপ পেয়ে ৩ হাজার টাকা ভাড়ায় স্ত্রী-সন্তান নিয়ে উঠে গেলেন।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল ইসলাম জানান, বিকেল হতে ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে। নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  
 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়