ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপুর মহাসড়কে ঘরমুখী মানুষের ভিড়

গাজীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ১২ মে ২০২১   আপডেট: ১১:৩৪, ১২ মে ২০২১
গাজীপুর মহাসড়কে ঘরমুখী মানুষের ভিড়

গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ও ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় ঈদে ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়।

বুধবার (১২ মে) সকালে সরজমিনে দেখা যায়, মহাসড়কে মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি। জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক ও পিকআপ ভ্যানে করে অনেকেই। ছোট যানবাহনে গুণতে হচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া। আবার অনেকেই দীর্ঘ সময় অপেক্ষা করেও যেতে পারছেন না। ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা থেকে টঙ্গি ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে কালিয়াকৈর এলাকায় বিশৃঙ্খলভাবে ছোটো যানবাহন চলায় সড়কে ধীরগতি রয়েছে।

এদিকে, মঙ্গলবার থেকে সকল কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে বলে সকাল হতে মহাসড়কে যাত্রীদের চাপ ছিল কয়েকগুণ বেশি। মূলত আজ সকাল থেকেই মহাসড়কে যানবাহন ও মানুষের চাপ দুটোই বেড়েছে।

কালিয়াকৈর উপজেলার স্টারলিং গার্মেন্ট শ্রমিক আফজাল হোসেন তার স্ত্রী ও সন্তানদের নিয়ে ফজরের পর থেকে চন্দ্রা উড়াল সেতুর নিচে বসে আছে। সুবিধামত যান না পাওয়ায় বিপাকে আছেন তিনি।

পাবনার হার্ডিঞ্জ ব্রিজ এলাকায় যাবেন সবুজ খন্দকার। সঙ্গে বৃদ্ধ মা ও ছেলে নিয়ে তিনি যাচ্ছেন গ্রামে। বৃদ্ধ মাকে নিয়ে বাড়িতে যাওয়ার কারণ যানতে চাইলে তিনি বলেন, ‘ঈদের পরের দিন চাচাতো বোনের বিয়ে। তাই মাকে নিয়ে বাড়ি যাচ্ছি। আমার নিজেরও একটা দায়িত্ব আছে।’

সকাল ৯টায় চন্দ্রা ত্রিমোড় এলাকায় দেখা যায়, বেশ কিছু দূরপাল্লার বাস চলছে। চন্দ্রা হতে সিরাজগঞ্জ, রংপুর, পাবনা ও বগুড়ায় যাচ্ছে বাস। রংপুরে যাওয়ার জন্য গুণতে হচ্ছে ১০০০ টাকা এবং পাবনা সিরাজগঞ্জের জন্য গুণতে হচ্ছে ৫০০-৬০০ টাকা। এদিকে, চন্দ্রাতে হাইওয়ে থানার পক্ষ হতে মাইকিং করে নিরাপদে গন্তব্যে পৌঁছানোর জন্য যাত্রীদের নির্দেশনা দেওয়া হচ্ছে।

সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর গোলাম ফারুক জানান, কারখানা ছুটি হওয়ায় মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে কয়েকগুণ। গতকালের তুলনায় সকাল হতে বেড়ে চলেছে যাত্রীর চাপ। যানযট নিরসনের জন্য গাজীপুর জেলা হাইওয়ে ও জেলা পুলিশ নিয়োজিত আছে।

 

রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়