ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সড়কে চলছে দূরপাল্লার বাস

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ১২ মে ২০২১   আপডেট: ১৩:১৩, ১২ মে ২০২১
টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সড়কে চলছে দূরপাল্লার বাস

করোনাভাইরাস সংক্রমণরোধে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস চলাচন বন্ধ থাকলেও নির্দেশনা উপেক্ষা করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে তা চলাচল করতে দেখা গেছে।  

ঈদে ঘরমুখো মানুষ এবং পণ্যবাহী ও ব্যক্তিগত যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ৩০ কিলোমিটারে থেমে থেমে যান চলাচল করছে। বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ দূরপাল্লার বাস চলাচলের তথ্য জানিয়েছে।

বুধবার (১২ মে) সকালে মহাসড়কের করটিয়া, টাঙ্গাইল বাইপাস, এলেঙ্গা, সল্লা, হাতিয়া এলাকায় দিনাজপুর, রাজশাহী, বুড়িমারী, নাটোরসহ বিভিন্ন অঞ্চলের দূরপাল্লার বাস চোখে পড়ছে। এছাড়াও ট্রাক, পিকআপ ও মোটরসাইকেলে করে মানুষ বাড়ির উদ্দেশে ছুটছে। এদের অধিকাংশই পোশাককর্মী। তাদের চার থেকে পাঁচগুণ ভাড়া গুনতে হচ্ছে। গাদাগাদি করে বাড়ি ফেরা এ সব মানুষের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের সূত্র জানায়, মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা থেকে বুধবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৯৪২টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে দুই শতাধিক দূরপাল্লার বাস চলাচল করছে। এসময়ে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৭৩ লাখ টাকা।

সিরাজগঞ্জগামী দূরপাল্লার বাসের চালক রাসেল মিয়া বলেন, লকডাউনের মধ্যে সরকারি-বেসরকারি সহযোগিতা পাননি। স্ত্রী-সন্তান নিয়ে কীভাবে ঈদ করবেন তা চিন্তায় আছেন। তাই বাধ্য হয়ে বের হয়েছেন। এর জন্য পথে মামলাও খেয়েছেন বলে জানান।

বাসচালক রাসেল মিয়া মনে করেন, রাস্তায় বাস থাকলে সাধারণ মানুষের এত বেশি ভাড়া দিয়ে  যেতে হতো না। আর এত ভোগান্তিও পোহাতে হতো না।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত দূরপাল্লার বাস চলাচলের কথা স্বীকার করে বলেন, মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ থাকায় দূরপাল্লার বাস আটক করে সাইড করানো সম্ভব হচ্ছে না। এরপরও বাস দেখলে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কাওছার/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়