ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

না.গঞ্জে ভারতফেরত ব্যক্তির দেহে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ১২ মে ২০২১  
না.গঞ্জে ভারতফেরত ব্যক্তির দেহে করোনা শনাক্ত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভারত থেকে ফিরে আসা এক ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে তিনি করোনাভাইরাসের ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত কি না তা নিশ্চিত হওয়া যায়নি।   

বুধবার (১২ মে) তার করোনা পরীক্ষার পজেটিভ রিপোর্ট আসে। তিনি উপজেলার তারাব এলাকার নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। পরিবারের বাকি সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য পুরো বাড়িটি লকডাউন করে রেখেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম জানান, ভারতের চেন্নাই থেকে ফিরে আসা ওই ব্যক্তির শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। প্রয়োজনে যে কোনো সময় তাকে হাসপাতালে স্থানান্তর করা হবে। স্থানীয় পৌর কাউন্সিলরকে পুরো বাড়ি লকডাউন এবং সার্বক্ষণিক নজরদারিতে রাখতে বলা হয়েছে।

ডা. জাহিদুল ইসলাম জানান, তার দেহের করোনাভাইরাস ভারতীয় ভেরিয়েন্ট কি না তা পরীক্ষা করা হয়নি। তবে তিনি যেহেতু ভারতে ছিলেন, তাই ভারতীয় ভেরিয়েন্ট হওয়ার আশঙ্কা রয়েছে। বিষয়টি আইইডিসিআরে জানানো হবে। 

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক বছর ধরে ওই ব্যক্তি ভারতের চেন্নাইতে কাজ করতেন। সেখানে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় তিনি গত ৯ মে সীমান্ত পার হয়ে দেশে প্রবেশ করেন। ১০ মে থেকে তাকে নজরদারিতে রাখা হয়। ১১ মে তার নমুনা সংগ্রহ করা হয় এবং আজ (১২ মে) তার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। 

রাকিব/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়