ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সড়ক অনেকটাই ফাঁকা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ১৩ মে ২০২১   আপডেট: ১১:০৫, ১৩ মে ২০২১
টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সড়ক অনেকটাই ফাঁকা

আগামীকাল শুক্রবার (১৪ মে) পবিত্র ঈদুল ফিতর। ঈদের আগের দিন অন্যান্য বছর ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট থাকলেও এ বছর ভিন্নচিত্র। সড়কটি অনেকটাই ফাঁকা।

বৃহস্পতিবার (১৩ মে) সকালে মহাসড়কের করটিয়া, তারটিয়া, আশেকপুর, ঘারিন্দা, রসুলপুর, পৌলি, এলেঙ্গাসহ বিভিন্ন এলাকার কোথাও গাড়ির ধীরগতি বা যানজট দেখা যায়নি। স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। যদিও আগের দিন বুধবার (১২ মে) বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

করোনা সংক্রমণরোধে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস ও ট্রেন বন্ধ রয়েছে। এ জন্য ট্রাক, পিকআপ ভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে ফিরছে বাড়িমুখো মানুষ। তবে এ  সড়কে আজ ঈদে ঘরমুখো মানুষের ভিড়ে যানবাহনের জট নেই।

তবে করোনা সংক্রমণ ও দুর্ঘটনার ঝুঁকি নিয়ে গাদাগাদি করে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

এদিকে, বাস বন্ধ থাকায় যাত্রীরা পড়েছে বিপাকে। সড়কের বিভিন্ন পয়েন্টে যাত্রীদের গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে। বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে গত তিন দিন রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে।

টাঙ্গাইল জেলা পুলিশ সুপার (এসপি) সঞ্জিত কুমার রায় বলেন, সড়কে যানবাহন চলাচল আজকে একেবারে স্বাভাবিক রয়েছে। কোথাও যানবাহন আটকে নেই। তবে গত দুই দিন প্রচুর গাড়ির চাপ দেখা যায়। এক ঘণ্টার রাস্তা ৪-৫ ঘণ্টায় পার হয়েছে। বুধবার (১২ মে) বিকেল থেকে ধীরে ধীরে গাড়ির চাপ কমতে থাকে। এখন স্বাভাবিকভাবে গাড়ি চলাচল করছে এই মহাসড়কে।

কাওছার/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়