Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

ষাটগম্বুজ মসজিদে ঈদের নামাজ আদায় 

বাগেরহাট প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ১৪ মে ২০২১   আপডেট: ১০:০৪, ১৪ মে ২০২১
ষাটগম্বুজ মসজিদে ঈদের নামাজ আদায় 

করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে বিশ্বঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। 

শুক্রবার (১৩ মে) সকাল সাড়ে ৭টায় এখানে জেলার প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রেজাউল করিম, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিরা অংশ নেন। ইমামতি করেন বাগেরহাট কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আযাদ। 

এরপর সকাল ৮টায় ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো.  হেলাল উদ্দিনের ইমামতিতে দ্বিতীয় জামাত হয়। তৃতীয় ও শেষ জামায়াতে ইমামতি করেন, ষাটগম্বুজ মসজিদের মুয়াজ্জিন কারী মো. মুজিবুর রহমান।

করোনা সংক্রমণরোধে ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত না হওয়ায় প্রত্যেক জামাতে প্রচুর সংখ্যক মুসল্লি অংশ নেন। স্বাস্থ্যবিধি মেনে সবাই নামাজ আদায় করেন। 

ঈদের জামায়াতে অংশ নেওয়া মুসল্লিদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত ছিলেন। নামাজ শেষে সারিবদ্ধভাবে মসজিদ থেকে বেরিয়ে যাওয়ার সময় মুসল্লিরা একে অপরের সঙ্গে কুশলাদি বিনিময় করলেও কেউ কোলাকুলি করেননি। 

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, ঈদের নামাজের মোনাজতে করোনা থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে প্রার্থনা করা হয়েছে। জেলার সব মসজিদে স্বাস্থ্যবিধি মেনে যেন মুসল্লিরা নামাজ আদায় করেন, সেই জন্য স্থানীয়দের সচেতন করা হয়েছে। 

টুটুল/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়