Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

করোনার ঝুঁকি উপেক্ষা করে যমুনার তীরে মানুষের ঢল

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ১৪ মে ২০২১  
করোনার ঝুঁকি উপেক্ষা করে যমুনার তীরে মানুষের ঢল

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিরাজগঞ্জের যমুনা নদীর তীরে ঈদ আনন্দে মেতে উঠেছে মানুষ। উপচে পড়া ভিড়ে স্বাস্থ্যবিধির বালাই নেই। সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে ঈদ আনন্দে মেতে উঠতে দেখা গেছে দর্শণার্থীদের।

শুক্রবার (১৪ মে) ঈদুল ফিতরের দিন বিকেলে যমুনা নদীর হার্ডপয়েন্ট এলাকায় দলে দলে মানুষ ছুটছে এক প্রান্ত থেকে অপর প্রান্তে। কোথাও সামাজিক দূরত্ব মেনে দাঁড়ানোর মতো জায়গা ছিল না।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সিরাজগঞ্জের বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় মানুষ ঈদের দিনে যমুনার তীরে এসেছেন বিনোদনের জন্য।

জেলার কামারখন্দ উপজেলা থেকে স্ত্রী-সন্তান নিয়ে এসেছেন শামিম হোসেন।

তিনি বলেন, ‘অনেক দিন ধরে ঘরবন্দি। ঈদের ছুটিতে বাড়ি আসায় স্ত্রী-সন্তানদের বাসায় না থেকে ঘুরতে বের হয়েছি। ঈদের দিন বাধ্য হয়ে বের হয়েছি। তবে যমুনা নদীর তীর হার্ডপয়েন্ট এলাকায় মানুষের এতো ভিড় আগে জানলে আসতাম না।’

বিকেলে থেকে রাত পর্যন্ত মানুষের ভিড় বাড়তে থাকে। সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে মাইক্রোবাস, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, ও ব্যক্তিগত গাড়িতে করে মানুষ যমুনার তীরে আসতে শুরু করে। যমুনার তীরে আগতদের অর্ধেকই তরুণ-তরুণী। বাকিরা এসেছেন স্ত্রী-সন্তান ও বাবা-মাকে নিয়ে। 

সামাজিক দূরত্বের বালাই না থাকলেও ঘুরতে আসা তরুণ-তরুণীদের মধ্যে অনেককেই দেখা গেছে মাস্ক ছাড়াই ঘুরছে।

এদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনায় মাইকিং করছে পুলিশ। 

যমুনার তীর (হার্ডপয়েন্ট) এলাকায় দায়িত্বরত নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘মানুষকে জোর করে বোঝানো যায় না। করোনায় প্রতিদিন মানুষ আক্রান্ত হচ্ছে। মারাও যাচ্ছে। তবুও করোনার ভয় মানুষের মধ্যে কাজ করছে না।’

অদিত্য রাসেল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়