Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

পথে প্রান্তরে ঈদ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৯, ১৫ মে ২০২১   আপডেট: ০৮:১৭, ১৫ মে ২০২১
পথে প্রান্তরে ঈদ

কোভিড-১৯ মহামারির কারণে যেখানে সকল পর্যটন কেন্দ্র ও পার্ক বন্ধ। ঠিক সেই সময়ে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে। এ উপলক্ষে কুষ্টিয়া ভ্রমণ পিপাসু মানুষ পথে প্রান্তরে ঈদ উদযাপন করছে।

বৈশ্বিক এই মহামারির মধ্যে সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হলেও তারা ঈদ উদযাপন করতে ঠিকই রাস্তায় বের হয়েছে। পার্ক ও পর্যটন কেন্দ্র বন্ধ থাকায় সাধারণ মানুষকে দেখা গেছে উন্মুক্ত স্থানে প্রাকৃতিক মনোরম পরিবেশের বিভিন্ন ফাঁকা মাঠের মধ্যে পথে প্রান্তরে ঘুরতে।

ঠিক তেমনি চিত্র দেখা গেছে কুষ্টিয়ার মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের আট্রিগ্রামে। এ গ্রামেরই মধ্যে দীর্ঘ দুই কিলোমিটার লম্বা মাঠের মধ্যে হাজার হাজার মানুষ প্রাকৃতিক পরিবেশে একত্রিত হয়েছিল। কেউ আত্মীয়-স্বজন নিয়ে আবার কেউ নিজের পছন্দের মানুষকে সাথে নিয়ে ঘুরতে এসেছে। এই মাঠে তাদের প্রিয়জনকে সাথে নিয়ে ছবি তুলতে ব্যস্ত সময় পার করেছে। আবার কেউ মাঠের মধ্যে বসে গল্প করে সময় পার করছেন।

এ ব্যাপারে সুজন নামের একজন ব্যক্তি বলেন, ঈদ উদযাপন করার জন্য এই ফাঁকা মাঠকে বেছে নিয়েছি। ঘুরে বেড়ানোর জন্য সব জায়গা বর্তমানে বন্ধ রয়েছে। তাই বাধ্য হয়ে এখানে এসেছি।

কামরুল নামের আরেকজন বলেন, আমরা ঘুরতে বের হয়ে এত সুন্দর একটি মনোরম পরিবেশ দেখে এখানেই বসে বন্ধুরা মিলে আড্ডা দিচ্ছি।

জীবন ইসলাম বলেন, করোনার কারণে যখন সবকিছুই বন্ধ তখন এই বিকেল টাইমে ঘরে বসে না থেকে আমরা এই ফাঁকা মাঠের মধ্যে এসেই আনন্দ উপভোগ করছি।

এ ব্যাপারে ছাতিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীন বিশ্বাস বলেন, ফাঁকা মাঠে কখনো এতো জামায়েত দেখা যায়নি। সরকারি বিধি-নিষেধের কারণে যখন সবকিছু বন্ধ যার কারণে সাধারণ মানুষ এ ফাঁকা জায়গাটিতে এসে ভিড় জমিয়েছে।

কাঞ্চন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়