Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

ঈদ শেষে রাজধানীতে ছুটছেন কর্মজীবী মানুষ

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১৬ মে ২০২১   আপডেট: ১০:৫৬, ১৬ মে ২০২১
ঈদ শেষে রাজধানীতে ছুটছেন কর্মজীবী মানুষ

ঈদ শেষে মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাট দিয়ে রাজধানী ঢাকায় ছুটছেন কর্মজীবী মানুষ।

রোববার (১৬ মে) সকাল থেকে বাংলাবাজার ঘাটে কর্মজীবী মানুষের সংখ্যা বাড়তে থাকে। এছাড়াও শিমুলিয়া ঘাট থেকে আজও বাড়ি ফিরছেন অনেকেই।

বাংলাবাজার ঘাটের সহকারী ব্যবস্থাপক ভজন সাহা ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

সহকারী ব্যবস্থাপক জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রাপথে দুটি ফেরিতে প্রচণ্ড গরমে হুড়োহুড়িতে পদদলিত হয়ে ৫ জন মারা হওয়ার পর ফেরি সার্ভিসে গতি আনা হয়েছে। এই নৌরুটে বর্তমানে চলাচল করছে ১৫টি ফেরি। সকাল থেকে যাত্রীদের চাপ বাড়তে শুরু করলেও ফেরিতে যাত্রীদের পারাপার করা হচ্ছে। এছাড়া পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্সও অগ্রাধিকার দেওয়া হচ্ছে। ঘাট নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলাবাহিনী সদস্যরা।

এদিকে, দূরপাল্লার বাস বন্ধ থাকায় বিভিন্ন যানবাহনে তিন থেকে ৪ গুণ বাড়তি ভাড়া গুণতে হচ্ছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রীদের।

বরিশাল থেকে আসা শান্তা ইসলাম নামে এক কর্মজীবী নারী বলেন, ‘আমরা অনেক কষ্ট করে ঘাটে এসেছি। আগামীকাল থেকে অফিস খোলা কি করবো? অনেক টাকা ভাড়া দিয়ে ঘাটে আসতে হয়েছে। সরকার যদি গণপরিবহন চালু রাখতো তাহলে অতিরিক্ত ভাড়া দিতে হতো না।’

সোহান নামে এক যাত্রী বলেন, ‘স্বাস্থ্য বিধি মেনে চলা উচিত কিন্তু হাজার হাজার মানুষের মাঝে সেই সুযোগ নাই। আমাদের কারখানা খোলা আগামী কাল। তাই যেকোনো উপায় যেতে হবে।’

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, ঘাটের পরিস্থিতি স্বাভাবিক রাখতে একাধিক টিম কাজ করছে। তিনি নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

বেলাল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়