Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৮ জুন ২০২১ ||  আষাঢ় ৬ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় ৪৭৩ জন গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ১৬ মে ২০২১  
হেফাজতের তাণ্ডব: ব্রাহ্মণবাড়িয়ায় ৪৭৩ জন গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত হেফাজতের কর্মী

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মসূচি চলাকালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে রোববার (১৬ মে) পর্যন্ত ৪৭৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সর্বশেষ গত ১২ মে থেকে ১৫ মে পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করা হয়। 

রোববার (১৬ মে) দুপুরে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬, ২৭ ও ২৮ মার্চ ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকা, চট্টগ্রামের সাতকানিয়া এবং ব্রাহ্মণবাড়িয়া শহরে ব্যাপক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করে হেফাজতে ইসলামের নেতা-কর্মী ও সমর্থকরা। ব্রাহ্মণবাড়িয়ায় হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। 

খোঁজ নিয়ে জানা গেছে, গ্রেপ্তারকৃত ৪৭৩ জনের অধিকাংশ হেফাজতের নেতা-কর্মী এবং সমর্থক। এছাড়াও বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীও রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের ঘটনার সময়ে ধারণকৃত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করে গ্রেপ্তার করা হচ্ছে। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় ৫৬টি মামলা করা হয়েছে। এরমধ্যে সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়। এ সব মামলায় ৪১৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩০ হাজার লোককে আসামি করা হয়। 

রুবেল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়