Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

সাতক্ষীরা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শাহ আলম গ্রেপ্তার 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৬ মে ২০২১   আপডেট: ১৯:৫৭, ১৬ মে ২০২১
সাতক্ষীরা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শাহ আলম গ্রেপ্তার 

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়েছেন সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এম শাহ আলম।

রোববার (১৬ মে) দুপুর আড়াইটার দিকে পুলিশ জেলাশহরের পলাশপোলের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। এর আগে সকালে এম শাহ আলমসহ পাঁচ আইনজীবীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন শিক্ষানবীশ আইনজীবী লিয়াকত হোসেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। 

সদর থানার দায়ের করা মামলায় অভিযোগ করেন, লিয়াকত হোসেনের গলায় ‘আমি আইনজীবী নই, আমি টাউট’- লেখা প্লাকার্ড ঝুলিয়ে দিয়ে এবং সেই ছবি ফেসবুকে ছেড়ে দেন আসামিরা। মামলার অন্য আসামিরা হলেন, সিরাজুল ইসলাম, তারিক ইকবাল তপু, শাহেদুজ্জামান শাহেদ ও ফুয়াদ হাবিব টিটো।

মামলায় লিয়াকত হোসেন উল্লেখ করেন, তিনি ল’ পাস করার পর বাংলাদেশ বার কাউন্সিলের সার্টিফিকেট পেয়েছেন। অথচ ২০২০ সালের ৬ অক্টোবর তৎকালীন আইনজীবী সমিতির সভাপতি এম শাহ আলম তার চেম্বারে ডেকে নিয়ে দরজা বন্ধ করে মারপিট করেন এবং গলায় ‘আমি আইনজীবী নই, আমি টাউট’ লেখা প্ল্যাকার্ড ঝুলিয়ে ছবি তুলে তার নিজের ফেসবুক আইডিতে ছেড়ে দেন।

এছাড়াও গত ২৬ এপ্রিল সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে ভার্চুয়াল পদ্ধতিতে আশাশুনি থানার ধর্ষণ মামলায় আসামির জামিনের বিরোধিতা করায় পিপি আব্দুল লতিফ সম্পর্কে কটূক্তি করার অভিযোগ ওঠে শাহ আলমের বিরুদ্ধে। ২৭ এপ্রিল পিপি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এম শাহ আলমের বিরুদ্ধে মামলা করেন।

শাহীন/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়