Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

গোপালগঞ্জে অভিযান চালিয়ে ২৬ ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ১৮ মে ২০২১  
গোপালগঞ্জে অভিযান চালিয়ে ২৬ ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ

গোপালগঞ্জে অভিযান চালিয়ে অসচেতন ও মাস্কবিহীন ২৬ ব্যক্তির করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ৭ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত গোপালগঞ্জ ও মুকসুদপুর উপজেলা সদরে এসব অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান ও মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমত হোসেন।

অভিযান চলাকালে মাস্কবিহীন অবস্থায় চলাফেরা করায় গোপালগঞ্জ জেলা সদরে ১৬ জন ও মুকসুদপুর উপজেলা সদরে ১০ জনকে আটক করে সরকার নির্ধারিত ফি ৩০০ টাকার বিনিময়ে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়। এসময় তাদের নাম ও ঠিকানা রেখে দেওয়া হয়। 

এসব পরীক্ষায় কারও করোনাভাইরাস শনাক্ত হলে তাদেরকে হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে।

এছাড়া জেলা সদরে লকডাউন অমান্য করে হোটেলে বসিয়ে খাওয়ানোর অপরাধে কয়েকটি হোটেল মালিকের বিরুদ্ধে চারটি মামলাসহ ৭ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মামুন খান ও মুকসুদপুর সহকারী কমিশনার (ভূমি) আসমত হোসেন বলেন, ‘বর্তমানে অনেকেই মাস্ক না পরে ও স্বাস্থ্যবিধি না মেনে অসচেতন অবস্থায় চলাফেরা করছে। এতে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে যাচ্ছে। মানুষকে সচেতন করতে এবং যারা মাস্ক বিহীন অবস্থায় চলাফেরা করছেন তাদের করোনা পরীক্ষার জন্য প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে।’

বাদল সাহা/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়