Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

দেশেব্যাপী মানববন্ধনে সাংবাদিক হেনস্তা-গ্রেপ্তারের প্রতিবাদ 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ১৯ মে ২০২১   আপডেট: ১৬:০১, ১৯ মে ২০২১
দেশেব্যাপী মানববন্ধনে সাংবাদিক হেনস্তা-গ্রেপ্তারের প্রতিবাদ 

সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রাখা এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্য চুরির অভিযোগ এনে মামলা দায়ের ও গ্রেপ্তারের প্রতিবাদ এবং তার মুক্তি দাবি করেছেন সাংবাদিকরা। এ দাবিতে আজ বুধবারও (১৯ মে) দেশের বিভিন্নস্থানে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্যচুরি এবং নথির পৃষ্ঠার ছবি মোবাইলে তোলার অভিযোগে মামলা করা হয়। সেই মামলায় তাকে রিমান্ডে নেওয়ার জন্য পুলিশ আবেদন করলেও আদালত তা নাকচ করে দিয়ে তাকে কারাগারে পাঠান।

ময়মনসিংহ
ময়মনসিংহ প্রেস ক্লারের উদ্যোগে সকালে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হয়। প্রেস ক্লাবের সহ-সভাপতি এজেডএম ইমাম উদ্দিন মুক্তার সভাপতিত্বে সমাবেশে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সিনিয়র সাংবাদিক আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা রোজিনা ইসলামকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিয়ে দোষীদের শাস্তি দাবি করেন।

চাঁদপুর
চাঁদপুর শহরের শপথ চত্বর প্রাঙ্গণে জেলা প্রেস ক্লাবের আয়োজনে মানববন্ধন করা হয়। এতে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখা এবং বাংলাদেশ টেলিভিশন সাংবাদিক ফোরাম চাঁদপুর জেলা শাখার নেতারাসহ সুধীমহল অংশ নেয়।

প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে বক্তারা রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদ এবং মিথ্যা মামলা প্রত্যাহার দাবি করেন। একইসঙ্গে স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগমসহ দোষীদের অবিলম্বে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান।

নরসিংদী
নরসিংদীর শহরের উপজেলা মোড়ের প্রেসক্লাবের সামনে নরসিংদীর সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন থেকে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এছাড়াও পেশাগত দায়িত্ব পালনে দেশের সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি করা হয়।

জাতীয় তেল-গ্যাস বিদ্যুৎ-বন্দর ও খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটি সদস্য সুমন আজাদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, পরিবেশ আন্দোলন নরসিংদীর সভাপতি মঈনুল ইসলাম, নরসিংদী বিজ্ঞান কলেজের শিক্ষক নাজমুল আলম, আমরা নরসিংদীবাসী সংগঠনের সাধারণ সম্পাদক তৌকির আহমেদ, চিত্রশিল্পী প্রাণতোষ দত্ত, গল্পকার শাদমান শাহিদ, বাংলাদেশ লেখক শিবিরের সাধারণ সম্পাদক মমিন আফ্রাদ প্রমুখ।

গোপালগঞ্জ
গোপালগঞ্জ প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কের ওপর মানববন্ধন কর্মসূচি থেকে রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদ, স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের গ্রেপ্তার দাবি করা হয়।

এ সময় প্রেস ক্লাবের মহাসচিব সৈয়দ মিরাজুল ইসলাম, রিপোর্টাস ফোরামের সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলাম, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজীব আহম্মেদ রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল সাহা প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, দেশের সবচেয়ে দূর্নীতিগ্রস্ত বিভাগ হলো স্বাস্থ্যখাত। রোজিনা ইসলামের গলা চেপে ধরে সাংবাদিকদের কণ্ঠরোধ করা যাবে না।

পঞ্চগড়
পঞ্চগড় শেরে-বাংলা চত্বর সংলগ্ন পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে মানববন্ধনে রোজিনা ইসলামের বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তি এবং হেনস্তাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

জেলা প্রেস ক্লাবের সভাপতি আনিস প্রধানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট আবু সালেক, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহজালাল, সিনিয়র সাংবাদিক ও নাট্যকার রহিম আব্দুর রহিম।

মানববন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের কর্মীরা অংশ নেন।

মিলন/জয়/হানিফ/বাদল/নাঈম/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়