ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ময়মনসিংহ থেকে দূরপাল্লার যানবাহন চালু, মানা হচ্ছে না স্বাস্থ‌্য বিধি

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২৪ মে ২০২১   আপডেট: ১৩:১৬, ২৪ মে ২০২১
ময়মনসিংহ থেকে দূরপাল্লার যানবাহন চালু, মানা হচ্ছে না স্বাস্থ‌্য বিধি

সারা দেশের ন্যায় ময়মনসিংহে দূরপাল্লার বাস ও ট্রেন চালু হলেও যাত্রীদের উপস্থিতি ছিল খুবই কম।

বাসগুলো স্টেশন থেকে অধিকাংশ সিট খালি নিয়ে যাত্রা শুরু করেছে।  তবে সাধারণ যাত্রী ও চালকদের মধ্যে ছিল স্বাস্থ্য বিধি মানার উদাসীনতা।

সোমবার (২৪ মে) সকালে সরেজমিনে দেখা গেছে, ময়মনসিংহ নগরীর মাসকান্দা বাসস্ট্যান্ড ও পাটগুদাম ব্রিজ মোড়ে সকাল থেকে দূরপাল্লার বাসগুলো চলাচলের জন্য সারি সারি দাঁড়িয়ে আছে। তবে যাত্রী সংখ্যা ছিল খুবই কম। বাসে সিট ফাঁকা থাকলেও অনেক যাত্রীকেই পাশাপাশি সিটে বসতে দেখা গেছে। অনেকের মুখে মাস্ক দেখা যায়নি। রেলওয়ে স্টেশনও ছিল একরকম ফাঁকা। তবে চালক ও যাত্রীদের দাবি আগামী দু’একদিনের মধ্যে আগের মতোই বাড়বে যাত্রীর সংখ্যা।

ঢাকা- হালুয়াঘাট ইমাম পরিবহন সার্ভিসের বাস আজিজুল ইসলাম বলেন, ‘দীর্ঘদিন পর কাজে যোগ দিয়েছি। যাত্রী কম, তবে আস্তে আস্তে ঠিক হয়ে যাবে। বাস চালুর জন‌্য সরকারকে ধন্যবাদ জানাই।’

সৌখিন পরিবহনের চালক সুমন মিয়া বলেন, ‘যাত্রীদের স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধ করলেও অনেকে মানতে চান না। যারা মানতে চান না, তাদের বাস থেকে নেমে যাওয়ার জন্যও আমরা বলছি।’

ময়মনসিংহ জেলা প্রশাসক এনামুল হক জানান,  গণপরিবহনে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এ বিষয়ে সকলকে সচেতন করা হচ্ছে।

মিলন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়