Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১৩ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ঘূর্ণিঝড় ইয়াস: খুলনায় বাড়লো নদীর পানি

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২৫ মে ২০২১   আপডেট: ১৮:১৪, ২৫ মে ২০২১
ঘূর্ণিঝড় ইয়াস: খুলনায় বাড়লো নদীর পানি

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে খুলনা জেলার নদীতে জোয়ারে পানি বৃদ্ধি পেয়েছে। সোমবার (২৪ মে) রাত থেকে জেলায় বৃষ্টি শুরু হয়েছে। মঙ্গলবার (২৫ মে) সকাল থেকে বৃষ্টিসহ ঝড়ো বাতাস বইছে। এ কারণে উপকূলের উপজেলা কয়রা, দাকোপ, বটিয়াঘাটা ও পাইকগাছায় জনমনে আতঙ্ক বেড়েছে। 

বাতাসের সঙ্গে সঙ্গে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চলের মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে। বিশেষ করে বেড়িবাঁধের পাশে বসবাস করা মানুষ। 

স্থানীয় বাসিন্দারা জানান, সুন্দরবনের আশপাশের নদীসহ শিবসা, কপোতাক্ষ, রূপসা নদীর পানি স্বাভাবিক সময়ের চেয়ে দুই থেকে চার ফুট বৃদ্ধি পেয়েছে। জোয়ারের পানির চাপে খুলনাসহ উপকূলের বিভিন্ন এলাকার বেশকিছু বেড়িবাঁধ ধসে যাওয়ার উপক্রম হয়েছে।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বৈরী আবহাওয়া বিরাজ করছে খুলনাসহ উপকূলজুড়ে। থেমে থেমে বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া। সময় যত যাচ্ছে, ততই বাতাসের তীব্রতা বাড়ছে। নদীতে বাড়ছে জোয়ারের পানি এবং উত্তাল অবস্থা বিরাজ করছে। 

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, বঙ্গেপসাগরে থাকা ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে খুলনায় থেমে থেমে  বৃষ্টি হচ্ছে। স্থানীয় নদ-নদীর জোয়ারের পানি ২/৪ ফুট বৃদ্ধি পেয়েছে।

মোংলা সমুদ্র বন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে বলে জানান আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ। 
 

নূরুজ্জামান/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়