Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৮ ||  ২৫ রবিউস সানি ১৪৪৩

ইয়াস: উত্তাল পদ্মা, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে নৌ চলাচল বন্ধ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২৬ মে ২০২১   আপডেট: ১৩:০৩, ২৬ মে ২০২১
ইয়াস: উত্তাল পদ্মা, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে নৌ চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পদ্মা নদী উত্তাল থাকায় মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন  (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৫ মে) রাতে থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বুধবার (২৬ মে) সকালে বিআইডাব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহা-ব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, ফেরি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন ঘাটে আসা সহস্রাধীক যাত্রীরা। দীর্ঘ সময় লঞ্চের জন‌্য অপেক্ষা করে তারা ফিরে যাচ্ছেন।

বরিশালগামী এক যাত্রী ফখরুল ইসলাম জানান, জরুরি প্রয়োজনে বাড়িতে যাওয়া তার একান্ত প্রয়োজন ছিল। সকালে শিমুলিয়া ঘাটে এসে দেখেন ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ। বাধ্য হয়ে তিনি ঢাকাতে ফিরে যাচ্ছেন।

উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) জানান, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পদ্মা নদী ব‌্যাপক উত্তাল।এজন‌্য মঙ্গলবার (২৫ মে) রাতে থেকেই ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। প্রবল ঢেউয়ের কারণে শিমুলিয়ার দুই নম্বর ফেরিঘাট কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় মিলিয়ে প্রায় ৫ শতাধিক যানবাহন ও সহস্রাধীক যাত্রী। 

বিআইডব্লিউটিএ-এর শিমুলিয়া ঘাটের পরিুবহন পরিদর্শক মোহাম্মদ সোলেমান জানান, মঙ্গলবার থেকে যাত্রীবাহী সকল নৌযান চলাচল বন্ধ করে দেওয়ার এ আদেশ দেয় কর্তৃপক্ষ। ফলে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চলাচলকারী ৮৭টি লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি শান্ত হলে আবারও লঞ্চ চলাচল স্বাভাবিক হবে। 

রতন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়