ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধের সময় বাড়লো

পঞ্চগড় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ৩০ মে ২০২১   আপডেট: ১৩:৫৭, ৩০ মে ২০২১
বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধের সময় বাড়লো

ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণের আতঙ্কে দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর পঞ্চগড়ের বাংলাবান্ধা দিয়ে আগামী ৩ জুন পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

রোববার (৩০ মে) সকালে পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত মঙ্গলবার (২৫ মে) রাতে স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী, বন্দর শ্রমিক ও এলাকাবাসীর যৌথ সিদ্ধান্তে ৭ দিনের জন্য সকল প্রকার আমদানি-রপ্তানি বন্ধের সিদ্ধান্ত হয়েছিলো।

সংশ্লিষ্টরা জানান, ৭ দিনের জন্য বন্ধের সিদ্ধান্ত হলেও ব্যবসায়ীদের ভুল বোঝাবুঝিতে গত শনিবার (২৯ মে) বন্দর দিয়ে স্বল্প পরিসরে আমদানি-রপ্তানি কার্যক্রম হয়েছে। পরে ওইদিনই অ্যাসোসিয়েশনের সিদ্ধান্তে ৩ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত বন্ধের ঘোষণা দেওয়া হয়।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন বলেন, দেশে গত কয়েকদিন আগে করোনার নতুন ধরণ শনাক্ত হওয়ায় সীমান্ত উপজেলা তেঁতুলিয়ার মানুষেরা, বিশেষ করে বন্দর সংশ্লিষ্ট স্থানীয়রা চিন্তিত হয়ে পড়েন। কারণ, ভারত থেকে আমদানিকৃত পণ্য নিয়ে আসা ট্রাক চালকদের মাধ্যমে করোনার নতুন ধরণ ভ্যারিয়েন্ট সংক্রমণের ঝুঁকি রয়েছে। যেহেতু বাংলাবান্ধাসহ পুরো তেঁতুলিয়া উপজেলার তিন দিকে ভারত সীমান্ত, তাই স্থানীয় ও উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিলো।

পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি বলেন, স্থানীয় জনগণের চাহিদার আলোকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সময়ে কোন গাড়ি লোড-আনলোড হবেনা।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়