Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৩ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

কৃষকের জমির ধান কেটে দিলেন আনসার সদস্যরা

পাবনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ৩০ মে ২০২১  
কৃষকের জমির ধান কেটে দিলেন আনসার সদস্যরা

এক দরিদ্র কৃষকের জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন পাবনার ভাঙ্গুড়া উপজেলার আনসার কমান্ডার ও সদস্যরা।

রোববার (৩০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত ভাঙ্গুড়া পৌরসভার উত্তর মেন্দা মহল্লার কৃষক মো. ওসমান গনির প্রায় দেড় বিঘা জমির ধান কেটে দেন তারা।

লকডাউনে গ্রামাঞ্চলের খেটে খাওয়া কৃষকরা বিপাকে পড়েছেন তাদের ফসল নিয়ে। একদিকে অর্থাভাবে ফসল ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তা, অন্যদিকে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি কেড়ে নিয়েছে কৃষকের চোখের ঘুম।

এমন সময় কৃষকদের পাশে দাঁড়িয়েছেন ভাঙ্গুড়া উপজেলা আনসার কোম্পানী কমান্ডার সাখাওয়াত হোসেন। তার নেতৃত্বে চারজন আনসার সদস্য ওই কৃষকের ধান কেটে মাথায় করে বাড়িতে পৌঁছে দেন।

ধান কাটায় অংশ নেন উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার আলতার হেসেন, সহকারী আনসার প্লাটুন কমান্ডার জাহাঙ্গীর হোসেন, খানমরিচ ইউনিয়ন সহকারী আনসার প্লাটুন কমান্ডার দিলদার হোসেন এবং অষ্টমনিষা ইউনিয়ন সহকারী আনসার প্লাটুন কমান্ডার হাফিজুর রহমান।

আনসার কর্মীদের এমন কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এ বিষয়ে কৃষক ওসমান গনি বলেন, ‘প্রায় সপ্তাহ খানেক আগেই আমার জমির ধান কাটার উপযোগী হয়। কিন্তু শ্রমিক সঙ্কটের কারণে ধান কাটতে পারছিলাম না। আনসার কর্মীরা আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। আমি খুব খুশী। তাদের প্রতি কৃতজ্ঞতা।’ 

উপজেলা আনসার কোম্পানী কমান্ডার সাখাওয়াত হোসেন বলেন, ‘আনসার কর্মীরা সবসময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে থাকেন। আমরা জানতে পারি অর্থ ও শ্রমিক সঙ্কটের কারণে কৃষক ওসমান গনি তার জমির পাকা ধান কাটতে না পেরে বিপাকে পড়েছেন। খবর পেয়ে আমরা এই অসহায় কৃষকের ধান কেটে সহযোগিতা করতে পেরে গর্বিত।’ 

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ বছর উপজেলায় প্রায় ৬ হাজার ৩৮০ হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ