ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফ্রিল্যান্সারের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ১ জুন ২০২১   আপডেট: ২০:৪১, ১ জুন ২০২১
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ফ্রিল্যান্সারের আত্মহত্যা

রাজশাহীতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এক ফ্রিল্যান্সার আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (১ জুন) নগরীর বোয়ালিয়া থানার হোসেনীগঞ্জে ভাড়া বাসা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। 

ওই ফ্রিল্যান্সারের নাম আনারুল ইসলাম টুটুল। তিনি অনলাইনে ফ্রিল্যান্সিংয়ে কাজ করতেন। নগরীর হোসেনীগঞ্জে পরিবার নিয়ে বাসা ভাড়া করে থাকতেন তিনি। ঋণের বোঝা ও পরিবারের কষ্ট সইতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। 

বোয়ালিয়া থানার ওসি নিবারন চন্দ্র বর্মণ জানান, সোমবার (৩১ মে) দিবাগত রাত ৩টার পরে যেকোনো সময় তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তিনি রাত জেগে অনলাইনে ফ্রিল্যান্সিংয়ের কাজ করতেন এবং সকালে দেরিতে ঘুম থেকে উঠতেন। সকাল ১১টার দিকে পরিবারের লোকেরা ডাকাডাকি করে সাড়া না পেয়ে পুলিশকে জানায়। পরে পুলিশ এসে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। তার তিন সন্তানের জনক। 

মারা যাওয়ার আগে আনারুল ইসলাম তার ফেসবুকে যা লেখেন, তা থেকে জানা যায়, তিনি ফ্রিল্যান্সিং করে অনেক টাকা করেন। কিন্তু দীর্ঘ সময় অসুস্থতার কারণে ঋণগ্রস্ত হয়ে পড়েন। কিছুটা সুস্থ হলে আবার তিনি ফ্রিল্যাসিং শুরু করেন। কিন্তু তিন মাস যেতে না যেতেই আবারও অসুস্থ হয়ে পড়েন। এ জন্য তাকে কাজ বন্ধ রাখতে হয়। এদিকে আয় বন্ধ হয়ে যাওয়ায় ঋণগ্রস্ত থাকায় তার পরিবারে অভাব-অনটন দেখা দেয়।

এছাড়াও স্ট্যাটাসে উল্লিখিত আইটি প্রতিষ্ঠানের কাছে পাওনা ১৭ লাখ টাকা না পাওয়ায় হতাশ ছিলেন বলে জানান আনারুল ইসলাম। 

তানজিমুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়