ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দাবি মানায় কাজে ফিরছে নালুয়া চা বাগানের শ্রমিকরা

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ২ জুন ২০২১  
দাবি মানায় কাজে ফিরছে নালুয়া চা বাগানের শ্রমিকরা

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নালুয়া চা বাগানের ম্যানেজার ইফতেখার এনামের প্রত্যাহারের মধ্য দিয়ে কর্মবিরতিতে থাকা শ্রমিকরা কাজে ফিরছে। 

বুধবার (২ জুন) সন্ধ্যায় বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, ইউএনও সত্যজিত রায় দাশ, ওসি আলী আশরাফ ও শ্রমিক নেতারা বাগান কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন। পরে বিকেল ৪টার দিকে ম্যানেজারের প্রত্যাহারের ঘোষণা দিয়ে তারা কাজে যোগ দেওয়ার জন্য শ্রমিকদের প্রতি আহ্বান জানান। পরে শ্রমিকরা বৃহস্পতিবার (৩ জুন) থেকে কাজে যোগ দেওয়ার ঘোষণা দেন। 

গত ২৯ মে থেকে ২ জুন বিকেল পর্যন্ত গাছ পাচারের অভিযোগে ম্যানেজার ইফতেখার এনামের প্রত্যাহা চেয়ে প্রায় ১১০০ শ্রমিক কর্মবিরতি পালন করে আসছিল। ৫ দিন কর্মবিরতি পালনকালে শ্রমিকদের একটাই দাবি ছিল ম্যানেজার ইফতেখার এনামকে বাগান থেকে চলে যেতে হবে। 

চা পাতা উৎপাদনের মৌসুমে শ্রমিকদের কর্মবিরতিতে চা বাগান কর্তৃপক্ষ ক্ষতির মুখে পড়েছে। শ্রমিকরা জানান, ম্যানেজার বাগানের গাছ পাচার করেছেন। এর প্রতিবাদে তারা আন্দোলন করেন। দাবি মেনে নেওয়ায় তারা কর্মবিরতি শেষে কাজে ফিরছেন।

ম্যানেজার ইফতেখার এনাম দাবি করেন, চা বাগানের বাংলোর দরজা ও জানালার জন্য কিছু কাঠ প্রয়োজন। তাই কিছু গাছের টুকরো চেরাইয়ের জন্য পাঠানো হয়।

মামুন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়