ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নওগাঁয় লকডাউন চলছে ঢিমেতালে

নওগাঁ সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ৩ জুন ২০২১   আপডেট: ১২:১৯, ৩ জুন ২০২১
নওগাঁয় লকডাউন চলছে ঢিমেতালে

করোনা সংক্রমণের হার কমানোর লক্ষ্যে দেশের সীমান্তবর্তী নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলাতে লকডাউন ঘোষণা করা হয়েছে। প্রথম দিনে এই দুই অঞ্চলে ঢিমেতালে চলছে লকডাউন।

অর্পিত কঠোর বিধিনিষেধ বুধবার (২ জুন) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে কার্যকর হচ্ছে। এটি চলবে ৯ জুন পর্যন্ত।

বৃহস্পতিবার (৩ জুন) সরেজমিনে  দেখা যায়, লকডাউনের প্রথম দিনে বিধিনিষেধের আওতায় থাকা এলাকাগুলোতে পুলিশ প্রশাসনের নজরদারি লক্ষ্য করা গেছে। লকডাউন এলাকাগুলোতে সকল প্রকারের যানবাহন চলাচল বন্ধ থাকার কথা থাকলেও ব্যাটারিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, চার্জার ভ্যান চলাচল করতে দেখা গেছে। রাস্তাঘাটে বিপুল সংখ‌্যক যাত্রীরা পায়ে হেঁটে চলাচল করতে দেখা গেছে। এসময় বেশির ভাগ মানুষের মুখে মাস্ক দেখা গেলেও মানা হয়নি সামজিক দূরত্ব।
এছাড়াও, দোকানগুলো বন্ধ থাকলেও খোলার অপেক্ষায় দোকানিরা বসে রয়েছেন দোকানের সামনেই। আবার কেউ কেউ অর্ধেক খোলা রেখে চালাচ্ছেন দোকান।

নওগাঁ ডেপুটি সিভিল সার্জন মন্জুরুল মোরশেদ জানান, গত চব্বিশ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫৬ ব্যক্তির। এতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ ব্যাক্তি।  এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ২৩৩৯। এই চব্বিশ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১০৪ ব্যক্তিকে। এ পর্যন্ত সর্বমোট কোয়ারেন্টাইনে নেওয়া হয় ২২৪১৭ জনকে। গত চব্বিশ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ৪৯ জন এবং এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ২১৩৯৩ জন। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ১০২৪ জন।

সাজু/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়