ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের একাংশে ধস, নিম্নমানের কাজের অভিযোগ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৪ জুন ২০২১  
নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের একাংশে ধস, নিম্নমানের কাজের অভিযোগ

পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়ন ভূমি অফিসের নির্মাণাধীন ভবনের একটি অংশ (গাড়ি বারান্দা) ধসে পড়েছে। তবে এ ঘটনা কেউ হতাহত হয়নি।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছেন তিনি।

এই ভবন নির্মাণের কাজ করছেন চাটমোহরের ঠিকাদার সিরাজুল ইসলাম। এলাকাবাসীর অভিযোগ, নিম্নমানের কাজের কারণে নির্মাণাধীন এই ইউনিয়ন ভূমি অফিসের একাংশে ধসে পড়েছে।

স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, ডিবিগ্রাম ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়ন ভূমি অফিসের অবস্থান। অনেকদিন আগে নতুন ভবন নির্মাণকাজ শুরু হয়। কিন্তু জায়গার মালিকানা নিয়ে দ্বন্দ্বের কারণে নির্মাণকাজ বন্ধ থাকে। গেলো ঈদুল ফিতরের কিছুদিন আগে আবারও নির্মাণকাজ শুরু হয়। বৃহস্পতিবার বিকেলে হঠাৎ করেই দোতলা ভবনের গাড়ি বারান্দা অংশটুকু ধসে পড়ে। স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারের নিম্নমানের কাজের কারণে এ ঘটনা ঘটেছে।

এলজিইডি’র চাটমোহর উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ বলেন,  ‘বিষয়টি আমার ভাল জানা নেই, আমি নতুন এসেছি। শুনেছি অনেক আগেই শার্টার লাগানো হয়েছিল। একটা কার্নিশ ভেঙে পড়েছে। এটি তেমন কোনো বিষয় নয়। আমি পুরো বিষয় জানার জন্য উপ-সহকারী প্রকৌশলী রফিককে পাঠিয়েছি। বিস্তারিত পরে জানানো যাবে।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈকত ইসলাম বলেন, ‘খবর পাবার পরপরই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি পুরোটাই টেকনিক্যাল বিষয়। সেকারণে উপজেলা প্রকৌশলীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। তারা যত দ্রুত সম্ভব প্রতিবেদন জমা দেওয়ার পর জানা যাবে, ঠিক কি কারণে ধসে পড়েছে।’

এদিকে, খোঁজ নিয়ে জানা গেলো এই ভবন নির্মাণকাজ করছেন ঠিকাদার সিরাজুল ইসলাম। এ বিষয়ে তার সঙ্গে কথা বলার জন্য তার মুঠোফোনে (০১৭৪২-৫৬২৭২১) কয়েকবার ফোন দেওয়া হলেও তিনি কল রিসিভ করেননি। সাংবাদিক পরিচয় দিয়ে মেসেজ পাঠানো হলেও তার উত্তর দেননি। যেকারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

শাহীন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়