ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অযথা ধান মজুত করলে কাউকে ছাড় নয় : খাদ্যমন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ৪ জুন ২০২১  
অযথা ধান মজুত করলে কাউকে ছাড় নয় : খাদ্যমন্ত্রী

বিনা লাইসেন্সে খাদ্য মজুত করে কেউ সরকারকে বিপাকে ফেলার চেষ্টা করবেন না। অযথা ধান মজুত করে কৃত্রিম সংকট তৈরি করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। 

শুক্রবার (৪ জুন) দুপুরে ময়মনসিংহ সিএসডি গুদামের নবনির্মিত ভবন উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষি প্রনোদনা পেয়ে চাষিরা প্রচুর খাদ্য উৎপাদন করেছেন। এখন অনেকে সেই খাদ্য মজুত করছেন। ধান যে মজুদ করবেন অবশ্যই তার লাইসেন্স লাগবে, একজন কৃষক সর্বোচ্চ ৩৫ মণ ধান মজুত করে রাখতে পারবেন। কেউ যদি অতিরিক্ত ধান মজুতের চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

খাদ্যমন্ত্রী বলেন, আগামী এক বছরের মধ্যে দেশের সব উপজেলা খাদ্যগুদাম, ডিসি ফুড অফিস এবং আরসি ফুড অফিস ডিজিটাইলেশন করার জন্য ২৯৪ কোটি টাকার প্রজেক্ট পাস হয়ে টেন্ডার হয়েছে। এর বাস্তবায়ন হলে মন্ত্রণালয় কম্পিউটারে এক ক্লিকে প্রত্যন্ত অফিসগুলো পরিদর্শন করতে পারবে। এর ফলে কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে। 

পরে মন্ত্রী নবনির্মিত অফিস ভবনের সামনে বৃক্ষরোপণ করেন।

উদ্বোধনের পরে এক আলোচনা অনুষ্ঠানে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমানের সভাপতিত্বে খাদ্য সচিব নাজমা আরা খানম, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান উপস্থিত ছিলেন।

মিলন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়