ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কঠোর বিধিনিষেধেও ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি চলবে

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ৫ জুন ২০২১   আপডেট: ১০:০৬, ৫ জুন ২০২১
কঠোর বিধিনিষেধেও ভোমরা স্থলবন্দরে আমদানি-রপ্তানি চলবে

দেশের আর্থ সামাজিক ও অথনৈতিক অবস্থা বিবেচনা করে সীমান্ত জেলা সাতক্ষীরায় সাত দিনের কঠোর বিধিনিষেধেও ভোমরা স্থলবন্দরের আমদানি- রপ্তানি কার্যক্রম চলমান থাকবে। তবে এই বন্দর দিয়ে আমদানি- রপ্তানি কার্যক্রমের সময়সীমা সীমিত করা হয়েছে।

শনিবার (৫ জুন) ভোমরা স্থলবন্দরের সিঅ‌্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাছিম বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে পণ্যবাহী ট্রাকগুলোর আগমন ও বহিঃগমনের জন্য শনিবার (৫ জুন) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

এসময় বন্দরের সবধরনের দোকানপাট বন্ধ থাকবে। তবে বন্দর এলাকায় ভারতীয় ট্রাকড্রাইভার, হেলপারসহ সকলকে স্বাস্থ্যবিধি মানতে হবে। না মানলে জরিমানা করা হবে।

ভোমরা স্থলবন্দরের উপ-পরিচালক মনিরুল ইসলাম জানান, জেলার সার্বিক অবস্থা বিবেচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কঠোর বিধিনিষেধের মধ্যেও ভোমরা বন্দরের কার্যক্রম চলবে। তবে আমদানি-রপ্তানি কার্যক্রম সীমিত করা হয়েছে।

ভোমরা স্থলবন্দরের সিঅ‌্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাছিম জানান, করোনা পরিস্থিতির মধ্যে জেলায় কঠোর বিধিনিষেধ ঘোষণার পর সময়সীমা আরও কমিয়ে আনা হয়েছে। আজ শনিবার থেকে ঘোষিত সিদ্ধান্তে আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

প্রসঙ্গত: বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে সাতক্ষীরা জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে সাতক্ষীরায় আট দিনের লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

শাহীন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়