ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাগেরহাটে নতুন করে আক্রান্ত ৫৭, মৃত্যু ১

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ৬ জুন ২০২১  
বাগেরহাটে নতুন করে আক্রান্ত ৫৭, মৃত্যু ১

বাগেরহাটে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। এই নিয়ে বাগেরহাট জেলায় ১৭৫২ জন করোনায় আক্রান্ত হলেন। মারা গেছেন ৪৫ জন।  

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, গত দশদিন যাবত বাগেরহাটে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে অতিরিক্ত বৃদ্ধি পেয়েছে মোংলা ও মোরেলগঞ্জে। সদরেও সংক্রমণের হার কিছুটা বৃদ্ধি পেয়েছে। মোংলায় ৭০ শতাংশ এবং জেলায় সংক্রমণের হার ৪৫ শতাংশ। এই পরিস্থিতিতে আবারও আসছে নির্বাচন।

মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জীবিতেশ বিশ্বাস বলেন, শনিবার (৫ জুন) নতুন করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৪৮ জনের মধ্যে ৩৪ জনের করোনা শনাক্ত হয়। এই হিসাবে, সংক্রমণ হার শতকরা ৭১ ভাগ। শুক্রবার টেস্ট বন্ধ ছিল। তার আগে বৃহস্পতিবার মোংলায় ২৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয় ১০ জন। বুধবারে ৫৯ জনের মধ্যে পজিটিভ হয় ৩৩ জনের।

কোস্ট গার্ড পশ্চিম জোন-মোংলার অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার ইমতিয়াজ আলম বলেন, ‘গত রোববার উপজেলা প্রশাসনের বিধিনিষেধ জারির পর থেকে আমরা মোংলা বন্দরের পশুর চ্যানেলে টহল জোদার করেছি। শনিবার থেকে উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে উপজেলার বিভিন্ন এলাকায় আমরা টহল কার্যক্রম শুরু করেছি।  

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, আমরা প্রথমে শুধু পৌরসভা এলাকায় বিধিনিষেধ জারি করেছিলাম। এখন পুরো উপজেলা জুড়ে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে।  পুলিশ, আনসার, স্বেচ্ছাসেবকদের পাশাপাশি কোস্টগার্ডও মাঠে থাকবে।  

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ও বিধিনিষেধ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

বাগেরহাট সদর হাসপাতালে সর্বশেষ ১৭জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন।  

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বাড়তে থাকায় গত ৩০ মে থেকে মোংলা পোর্ট পৌরসভা জুড়ে বিশেষ বিধিনিষেধ ঘোষণা করে উপজেলা প্রশাসন। প্রাথমিকভাবে ৮ দিনের জন্য ৭ দফা নির্দেশনা দিয়ে এই বিধিনিষেধ জারি করা হয়। এর মধ্যেই পুরো উপজেলা জুড়ে বিধিনিষেধ জারি করলো প্রশাসন। সংক্রমণ হার না কমলে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়তে পারে বলে জানিয়েছেন ইউএনও কমলেশ মজুমদার।

টুটুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়