ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুমিল্লায় কোল্ডস্টোরেজ ধসে ৭ গরুর মৃত্যু, জীবিত উদ্ধার ৭১

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ৮ জুন ২০২১   আপডেট: ১৫:৪৬, ৮ জুন ২০২১
কুমিল্লায় কোল্ডস্টোরেজ ধসে ৭ গরুর মৃত্যু, জীবিত উদ্ধার ৭১

কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা বাজারে কোল্ডস্টোরেজ ধসে সাতটি গরু মারা গেছে।

মঙ্গলবার (৮ জুন) সকাল সাড়ে ৬ টার দিকে হঠাৎ করেই বিকট শব্দে প্রায় ৫০ বছরের পুরোনো কোল্ডস্টোরেজটি ধসে পড়ে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, মোকাম কোল্ডস্টোরেজ লিমিটেড এর চারতলা ভবনটি ধসে পড়ার পর দুপুর ১২টার দিকে উদ্ধার কাজ শেষ করেছে ফায়ার সার্ভিস। স্টোরেজের পাশেই একটি গরুর খামার ছিলো।  ভবনের দেয়াল ভেঙে খামারের চাপা পড়া ৭১টি গরু উদ্ধার করা হয়েছে। এর মধ্যে সাতটি মারা গেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান জানান, সকালে বিকট শব্দ শুনে তিনি বাইরে গিয়ে দেখেন কোল্ডস্টোরেজের চারতলা ভবনের পেছনের অংশ ধসে পড়েছে। ভবনটি ধসে খামারের ওপর পড়ে।

সিয়াম ডেইরি ফার্ম নামের ওই খামারটির মালিক ফরহাদ হোসেন জানান, তিনি কোল্ডস্টোরেজের মালিকের কাছ থেকে খামারের জন্য জায়গা ভাড়া নিয়েছিলেন। তার সাতটি গরু ঘটনাস্থলেই মারা গেছে।  আহত একটি গরুকে তিনি জবাই করে ফেলেছেন।

কোল্ডস্টোরেজের মালিক গোলাম সারোয়ার বলেন, কী কারণে ভবনটি ধসে পড়েছে বলতে পারবো না।  কোল্ড স্টোরেজে মোট ২৮ হাজার ২শ ৭৪ বস্তা আলু রাখা ছিলো। প্রতিটি বস্তায় ৬৫ কেজি করে আলু ছিল। ভবন ধসে সেসব নষ্ট হয়েছে।  

কুমিল্লা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শরিফুল হাসান ভুঁইয়া বলেন, দুর্ঘটনার খবর পেয়ে কুমিল্লা সদর ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ধসে পড়া ভবনের দেয়াল কেটে ৭১টি গরু উদ্ধার করা হয়েছে। সাতটি গরু ঘটনাস্থলে মারা গেছে।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী আজম জানান, আমাদের উদ্ধার কাজ শেষ হয়েছে। তবে কী কারণে ভবনটি ধসে পড়ল ও কী পরিমাণ ক্ষয়ক্ষতি হলো তা তদন্ত করে নিশ্চিত হওয়া যাবে। এখনই এসবের বিস্তারিত বলা যাচ্ছে না।

আবদুর রহমান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়