Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৬ জুন ২০২১ ||  আষাঢ় ২ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

সাতক্ষীরায় লকডাউন এক সপ্তাহ বাড়লো

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ১০ জুন ২০২১  
সাতক্ষীরায় লকডাউন এক সপ্তাহ বাড়লো

সাতক্ষীরায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় দ্বিতীয় দফায় আরও এক সপ্তাহ কঠোর লকডাউননের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে জেলা করোনা কমিটির ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী লকডাউনে মুদি দোকান ও কাঁচাবাজার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথম দফার লকডাউনে এটি ছিল সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত। প্রথম দফার ৭দিনের লকডাউন শুক্রবার (১০ জুন) শেষ হবে। এরপর থেকে দ্বিতীয় দফার লকডাউন শুরু হবে।

সাতক্ষীরা জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চূয়াল মিটিংয়ে দুজন সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা, সব ইউএনও, রাজনীতিবিদ, বিজিবির অধিনায়ক ও গণমাধ্যমকর্মীরা যুক্ত ছিলেন।

এদিকে, করোনার রোধে সপ্তাহব্যাপী লকডাউনের ষষ্ঠ দিনে পুলিশ সাতক্ষীরা শহরের মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে।  বাঁশ ও চেয়ার টেবিল ফেলে যানবাহন ও বিনা কারণে চলাচলে বাধা দিচ্ছে পুলিশ। জরুরি প্রয়োজনে মানুষ পায়ে হেঁটে যাতায়াত করছেন। তবে ছাড় রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান ও যানবাহনের জন্য। বন্ধ করে দেওয়া হয়েছে খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ। 

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়েত বলেন, গত ২৪ ঘণ্টায় ৯৫ জনের নমুনায় পরীক্ষায় ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার ৫০.৫২ শতাংশ। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৪৫ জন। 

সাতক্ষীরা পুলিশ সুপার (এসপি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, ভার্চুয়াল সভায় জেলার সীমান্ত ইউনিয়ন পরিষদ গুলোর চেয়ারম্যানদের আরও দায়িত্বশীল হওয়ার জন্য নির্দেশনা দিতে সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে মাঠ পর্যায়ে আরও কঠোর হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক (ডিসি) এসএম মোস্তফা কামাল বলেন, সাতক্ষীরায় করোনার সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় দফায় আরও এক সপ্তাহের কঠোর লকডাউননের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৭ জুন রাত ১২টা পর্যণ্ত লকডাউন কার্যকর থাকবে। 

শাহীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়