Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

মাগুরায় করোনা নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের ৫ নির্দেশনা

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১১ জুন ২০২১   আপডেট: ১২:১০, ১১ জুন ২০২১
মাগুরায় করোনা নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের ৫ নির্দেশনা

মাগুরায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন বিধিনিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে প্রশাসনের অফিসিয়াল ফেজবুক পেজে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে ৫ ধরনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বিধিনিষেধগুলোর মধ্যে রয়েছে শহরে যান চলাচল সীমিত করার পাশাপাশি ইজিবাইকে দুজনের অধিক যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা, শপিংমল ও বাজারে স্বাস্থ্যবিধি বাধ্যতামূলক করা এবং হোটেল–রেস্তোরাঁয় আসনসংখ্যা অর্ধেক ফাঁকা রেখে কার্যক্রম চালানো। এ ছাড়া সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ রাখার পাশাপাশি বিনোদন কেন্দ্র, কমিউনিটি সেন্টারের মতো প্রতিষ্ঠানগুলোকে বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

মাগুরার সিভিল সার্জন শহীদুল্লাহ দেওয়ান জানান, ‘জেলায় গত এক সপ্তাহে করোনা সংক্রমণের হার কিছুটা বেড়েছে। গত মাসের শেষ দিকে টানা এক সপ্তাহ আক্রান্ত কোনো রোগীই পাওয়া যায়নি।  তারপরও আশপাশের জেলার তুলনায় আমাদের এখানে করোনা শনাক্তের হার তুলনামূলক কম।’

মাগুরা সিভিল সার্জন কার্যালয় সূত্র থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৯৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ২২২ জন। বর্তমানে হাসপাতালে ৫ জন ও ৪৩ জন হোম আইসোলেশনে আছেন।  আর এ পর্যন্ত মাগুরায় করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ২৪ জন।

শাহীন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়