Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ২০ কি‌মি যানজট  

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১১ জুন ২০২১  
ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে ২০ কি‌মি যানজট  

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কের ২০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১১ জুন) ভোর থেকে বঙ্গবন্ধু সেতু পূর্বপার থেকে কালিহাতী উপজেলার পৌলি পর্যন্ত ২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

বিষয়টি বঙ্গবন্ধু সেতু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম নিশ্চিত করেছেন।

সকাল ১১টায় উত্তরবঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গা বাসস্ট্যান্ডে সরেজমিনে দেখা যায়, উত্তরবঙ্গগামী লেনে সারিবদ্ধভাবে গাড়ি দাঁড়িয়ে আছে। একটার পেছনে আরেকটি লেগে আছে।

এদিকে, মহাসড়কে যানজট থাকায় অনেক যানবাহন আঞ্চলিক সড়ক ব্যবহার করে চলাফেরা করছে। এতে এলেঙ্গা ভূঞাপুর সড়কের মোড়ে যানজট লেগেছে।  যানজটে ভোগা‌ন্তি‌তে পড়ে‌ছেন অসংখ্য যাত্রী ও চালকরা। বাসে যাত্রীরা দীর্ঘ সময় বসে থাকতে থাকতে হাঁপিয়ে উঠছেন। এছাড়া ঢাকামু‌খী কাঁচামাল বহনকারী পরিবহনগুলোও পড়েছে বিপাকে।

ট্রাকচালক কামাল হোসেন জানান, জোগার চর থেকে এলেঙ্গা পর্যন্ত আসতে আমার প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে। অন্যান্য সময় আসতে সর্বোচ্চ ১০ থেকে ১২ মিনিট সময় লাগে। যানজটের কারণে আমাদের খুব ভোগান্তি পোহাতে হচ্ছে।

ওসি শহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যা থেকে বৃষ্টির কারণে সৃষ্ট খানাখন্দে পানি জমে যায়। এতে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে না পারে নাই। এসময় থেমে থেমে গাড়ি চলাচল করছে বলে যানজটের সৃষ্টি হয়। 

অপরদিকে, বঙ্গবন্ধু সেতুর সিরাজগঞ্জ অংশে যানজটের কারণে টোল আদায় দুই দফা আধা ঘণ্টা করে বন্ধ রাখা হয়েছিল। এই কারণে আজ সকালে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সকাল থেকেই যানজট নিরসনে কাজ করছে পুলিশ। আস্তে আস্তে যান চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

কাওছার/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়