Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

নাটোরে লকডাউনের তৃতীয় দিন, নতুন আক্রান্ত ৮২

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ১১ জুন ২০২১  
নাটোরে লকডাউনের তৃতীয় দিন, নতুন আক্রান্ত ৮২

নাটোরে বুধবার (৯ জুন) থেকে শুরু হওয়া সাতদিনের কঠোর লকডাউনের আজ (শুক্রবার) তৃতীয় দিন। কঠোর লকডাউন দিয়েও থামানো যাচ্ছে না নাটোরের করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ।  

নাটোর সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান জানান, লকডাউনের পরও গত ২৪ ঘণ্টায় ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৮২ জনের শনাক্ত হয়েছে। এতে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১২৯ জনে। সংক্রমণের হার ৫৩ শতাংশ। যা আগের দিনের চেয়ে ২০শতাংশ বেশি। আক্রান্ত ৮২ জনের মধ্যে ৫২ জন নাটোর সদর উপজেলার। গত কয়েকদিন থেকে নাটোরের সংক্রমণের হার গড়ে ৫০ শতাংশ'র কাছাকাছি থাকছে।

নাটোর সদর হাসপাতালে সহকারী পরিচালক পরিতোষ কুমার রায় জানান, গত ২৪ ঘণ্টায় সরকারি হিসাব অনুযায়ী করোনা আক্রান্ত হয়ে মিলন কুমার গুহ নামে এক কৃষি কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ নিয়ে নাটোর জেলায় মোট মৃত্যু হয়েছে ৩৩ জনের। তবে করোনা লক্ষণ নিয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো দুইজন।

নাটোর অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের জানান, নাটোর ও সিংড়া পৌর এলাকায় ঘোষিত লকডাউনের তৃতীয় দিনেও শক্ত অবস্থান নিয়েছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়ার পিএএ বলেছেন, লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিমও কাজ করছে। গতকাল (বৃহস্পতিবার) লকডাউনের দ্বিতীয় দিনে স্বাস্থ্যবিধি না মানায় ৩৬ জনকে জরিমানা করা হয়েছে। এ ছাড়া লকডাউনে ক্ষতিগ্রস্ত ৪০০ জনের মাঝে ৫০০ টাকা করে নগদ বিতরণ করেছে নাটোর সিংড়া পৌর মেয়র। নাটোর সদর হাসপাতালে এখন চিকিৎসা নিচ্ছেন ৩৯ জন। 

আরিফুল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়