Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

সাতক্ষীরায় শনাক্তের হার ৫৩ শতাংশ, বেড়েছে লকডাউন

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ১১ জুন ২০২১   আপডেট: ১৮:১৬, ১১ জুন ২০২১
সাতক্ষীরায় শনাক্তের হার ৫৩ শতাংশ, বেড়েছে লকডাউন

সাতক্ষীরা জেলায় বাড়ানো এক সপ্তাহের লকডাউন আগামীকাল শনিবার (১২ জুন) সকাল থেকে কার্যকর হচ্ছে। এর আগে ৫ জুন ঘোষিত সপ্তাহব্যাপী লকডাউন শেষ হচ্ছে আজ শুক্রবার (১১ জুন) রাতে। 

শুক্রবার (১১ জুন) বিকেলে সাতক্ষীরা পুলিশ সুপার (এসপি) মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা করোনা সংক্রমণরোধ সংক্রান্ত কমিটির বৈঠকে লকডাউন এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

পুলিশ সুপার বলেন, করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমুখী গতি নিয়ন্ত্রণে সপ্তাহব্যাপী লকডাউনের শেষদিন আজ শুক্রবার। পুলিশ জেলার বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে। বাঁশ, চেয়ার, টেবিল ফেলে যানবাহন সড়ক বন্ধ ও বিনা কারণে চলাচলে বাধা দিচ্ছে। জরুরি প্রয়োজনে মানুষ পায়ে হেঁটে যাতায়াত করছে। বন্ধ করে দেওয়া হয়েছে খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ। 

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার জানান, বৃহস্পতিবার (১০ জুন) ২১১ জনের নমুনা পরীক্ষা করে ১১১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। সংক্রমণের হার ৫২.৬০ শতাংশ। এর আগের দিন বুধবার (৯ জুন) ৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের পজিটিভ পাওয়া যায়। যার সংক্রমণের হার ৪৯.৪৭ শতাংশ। 

মেডিকেল অফিসার আরও বলেন, লকডাউনের বিধিনিষেধ আরও কড়াকড়ি করা হয়েছে। গ্রামে গ্রামে ছড়িয়ে পড়েছে সর্দি-কাশি, জ্বর, ডায়রিয়ার মতো কোভিড-১৯ আক্রান্তের নানা উপসর্গ। 

বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল মাহমুদ বলেন, ভারত থেকে বাংলাদেশে চোরাপথে প্রবেশের সময় তিন বাংলাদেশিকে ভোমরা সীমান্তে গ্রেপ্তার করেছে বিজিবি। 

সাতক্ষীরা জেলা প্রশাসক (ডিসি) এস এম মোস্তফা কামাল শুক্রবার (১১ জুন) সকালে জানান, গত ২৪ ঘণ্টায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১টি অভিযান পরিচালনা করে ৪৮টি মামলায় ৪৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

তিনি আরও বলেন, লকডাউন চলাকালে ক্ষুদ্রঋণ আদায় কার্যক্রম বন্ধ রাখার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে।

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়