Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৫ ১৪২৮ ||  ১৮ জিলহজ ১৪৪২

চাঁপাইনবাবগঞ্জ করোনা ইউনিটে বেড়েছে শয্যার সংখ্যা

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ১২ জুন ২০২১   আপডেট: ০৮:৩২, ১২ জুন ২০২১
চাঁপাইনবাবগঞ্জ করোনা ইউনিটে বেড়েছে শয্যার সংখ্যা

চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে রোগীর চাপ থাকার কারণে বাড়ানো হয়েছে শয্যার সংখ্যা। পূর্বের শয্যার  সংখ্যা ছিল ১৮টি। প্রথম ধাপে ১২টি বর্ধিত করা হয়। তখন মোট শয্যার সংখ্যা ছিল ৩০টি। জেলাটিতে হঠাৎ করোনার সংক্রমণ বাড়ায় দ্বিতীয় ধাপে ২০টি বেডের সংখ্যা বাড়ানো হয়। এর আগে করোনা ইউনিটে মোট বেডের সংখ্যা ছিল ৫০টি।

রোগীর চাপ সামাল দিতে না পারার কারণে গত শুক্রবার (১১ জুন) ২২টি বেডের সংখ্যা বাড়ানো হয়। যার ফলে এখন ওই ইউনিটে মোট শয্যার সংখ্যা ৭২টি।

শনিবার (১২ জুন) ভোরে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় রামেকের (রাজশাহী মেডিকেল কলেজ) আরটি-পিসিআর ল্যাবে ৭২টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। এতে করে ওই ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ১৯ দশমিক ৪৪ শতাংশ। এদিকে জেলায় র‍্যাপিড এন্টিজেন টেস্টে ২১২ জনের নমুনায় ১৮ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যা শনাক্তের বিবেচনায় ৮ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। ওই সময়ে করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৫ জন। ছাড়া পেয়েছেন ৭ জন রোগী।

তিনি আরও জানান, জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৬ জন। মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৮০০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৬ জন। করোনা ইউনিটে মোট ভর্তি রোগীর সংখ্যা ৪০৩ জন ও ছাড়া পেয়েছে ৩৪৯ জন।

করোনা ইউনিটের তথ্য প্রদানকারী কর্মকর্তা ডা. আহনাফ শাহরিয়ার জানান, গত দিনের চেয়ে আজকে রোগীর চাপ কম আছে। বর্তমানে ৭২ শয্যা করোনা ইউনিটে ৫৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ রোধে দুই দফায় ১৪ দিনের লকডাউন শেষে জেলাটিতে কঠোর বিধি-নিষেধ ১৬ জুন (বুধবার) পর্যন্ত বলবৎ আছে।

মেহেদী/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়